পুলিশ হেফাজতে মৃত্যু : সিলেটে পুলিশ ফাঁড়ি ঘেরাও

পুলিশ হেফাজতে মৃত্যু : সিলেটে পুলিশ ফাঁড়ি ঘেরাও

ছবি:সংগৃহীত

সিলেট নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান আহমদ (৩৪) নামে এক যুবকের মৃত্যুকে কেন্দ্র করে বিক্ষোভ হয়েছে।

মঙ্গলবার সকালে ‘সিলেটের সাধারণ ছাত্র জনতা’ ব্যানারে নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেন তারা।পরে একটি বিক্ষোভ মিছিলসহ সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়ি ঘেরাও করে অবস্থান নেন ও বিক্ষোভ প্রদর্শন করে।এই ফাঁড়িতেই রায়হানকে ধরে এনে নির্যাতনের মাধ্যমে হত্যার অভিযোগ উঠেছে।এ সময় বিক্ষোভকারীরা রায়হান আহমদ ‘হত্যার’ সাথে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বক্তারা বলেন, ‘রায়হান আহমদ হত্যায় যাদের নাম এসেছে তাদের অনতিবিলম্বে গ্রেফতার করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার কার্য পরিচালনা করা হোক।’

বেশ কয়েক দফা দাবি জানিয়ে তারা বলেন, ‘হত্যার সুনির্দিষ্ট অভিযোগ সত্ত্বেও কেনো অভিযুক্তদের গ্রেফতার করা হচ্ছে না। কেনো তাদের মামলার আসামি করা হচ্ছে না। অভিযুক্তরা বাইরে এভাবে ঘোরাঘুরি করতে থাকলে মামলার তদন্ত ব্যাহত হতে পারে।’

উল্লেখ্য, গত রোববার ভোরে রায়হান উদ্দিন নামে সিলেট নগরের আখালিয়ার এক যুবক মারা যায়। পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, ছিনতাইয়ের দায়ে নগরের কাস্টঘর এলাকায় গণপিটুনিতে নিহত হন রায়হান। তবে কাস্টঘর এলাকার সিসিটিভি ফুটেজে গণপিটুনির কোনো প্রমাণ পাওয়া যায়নি। সেখান থেকে পুলিশ কাউকে ধরে নিয়ে আসারও প্রমাণ নেই সিসিটিভি ফুটেজে।

রায়হান নগরের আখালিয়ার নেহারিপাড়া এলাকার মৃত রফিকুল ইসলামের ছেলে। তিনি স্টেডিয়াম মার্কেট এলাকায় এক চিকিৎসকের চেম্বারে সহকারী হিসেবে কাজ করতেন।এদিকে রায়হানের পরিবারের অভিযোগ পুলিশের নির্যাতনে খুন হয়েছেন রায়হান।