মৃত ভেবে ২০ ঘণ্টা ফ্রিজে! অল্পের জন্য বেঁচে গেলেন বৃদ্ধ

মৃত ভেবে ২০ ঘণ্টা ফ্রিজে! অল্পের জন্য বেঁচে গেলেন বৃদ্ধ

মৃত দেহ রাখার ফ্রিজার। ফাইল ছবি।

এক বৃদ্ধকে মৃত ভেবে ফ্রিজে ২০ ঘণ্টা রাখা হয়েছিল তার মৃত দেহ। তবে ভাগ্যের জোরে রক্ষা পেয়েছেন তিনি। তিনি আপাতত সুস্থ রয়েছেন বলে খবর। এমনই এক অবিশ্বাস্য ঘটনা ঘটল ভারতের তামিলনাড়ু রাজ্যের সালেমে।

৭০ বছর বয়সি ঐ বৃদ্ধ বালসুব্রক্ষ্মনিয়াম কুমার তাঁর ভাই সর্বানন ও পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে ওল্ড হাইসিং বোর্ডে থাকতেন। সোমবার বিকেলে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার পরিবর্তে একটি ফ্রিজার তৈরি করার সংস্থায় ফোন করে পরিবার। বলে, মৃতদেহ রাখার ফ্রিজার দিয়ে যেতে। খবর পেয়ে সংস্থার কর্মীরা ফ্রিজার পৌঁছে দিয়ে যান তাদের বাড়িতে।

মঙ্গলবার সন্ধ্যায় ফ্রিজার ফিরিয়ে নিয়ে যেতে আসেন তাঁরা। কিন্তু ফ্রিজ খুলতে তাঁদের চোখ কপালে উঠে যায়। ফ্রিজারের তিতরে রাখা দেহটিতে তখনও প্রাণ ছিল বলে জানান সংস্থার কর্মীরা। তাৎক্ষণিক পুলিশে ফোন করেন তাঁরা। পুলিশ এসে ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যায়। আপাতত তিনি সুস্থ রয়েছেন বলে জানা গেছে।

এই ঘটনায় পরিবারের সদস্যদের জেরা করে সালেম পুলিশ। তাঁর ভাই সর্বানন জানান, আমরা ভেবেছিলাম দাদা ঘণ্টা দুয়েকের মধ্যে মারা যাবে। তাই মৃতদেহ হিসেবে জ্যান্ত মানুষটিকে ফ্রিজারে বন্দি রাখা হল। 

পুলিশের একাংশের দাবি, পরিবারের সদস্যরা মানসিকভাবে সুস্থ নয়। যদিও অন্য আরেকটি সূত্রের জানা গেছে, ব্যক্তিগত শত্রুতা বা সম্পত্তির লোভে ওই বৃদ্ধকে খুন করার চক্রান্ত করা হয়েছিল। তা নিয়ে এখন জোর তদন্ত চালিয়ে যাচ্ছে পুলিশ।