এসআই আকবরের দেশ ত্যাগে কাঠোর অবস্থানে পুলিশ, সব ইমিগ্রেশনে চিঠি

এসআই আকবরের দেশ ত্যাগে কাঠোর অবস্থানে পুলিশ, সব ইমিগ্রেশনে চিঠি

সিলেটের ঘটনা নিয়ে পিবিআই এর প্রধান বনজ কুমার মজুমদারের সংবাদ সম্মেলন।

সিলেট কোতোয়ালি থানার বন্দরবাজার ফাঁড়িতে মো. রায়হান আহমদের (৩৪) মৃত্যুর ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আত্মগোপনে থাকা সাময়িক বরখাস্ত ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আকবর হোসেন ভূঁইয়াকে খুঁজছে পুলিশ। দেশ থেকে যেন পালাতে না পারে সে জন্য সকল ইমিগ্রেশনে চিঠি দিয়েছে পিবিআ

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে ধানমন্ডিতে পিবিআইর প্রধান কার্যালয়ে সংস্থাটির প্রধান, ডিআইজি বনজ কুমার মজুমদার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের একথা বলেন।

বনজ কুমার মজুমদার বলেন, সিলেটের ঘটনার মামলার ডকেট আমরা গত পরশুদিন রাতে পেয়েছি। গতকাল ঘটনাস্থলে সিলেটের পিবিআই টিম তিন থেকে চার ঘণ্টা ছিল। আমরা আমাদের তদন্ত শুরু করে দিয়েছি। তদন্তের প্রাথমিক পর্যায়ে আমাদের মনে হয়েছে সাময়িক বরখাস্ত উপ-পরিদর্শক আকবরকে আমাদের দরকার।

তিনি বলেন, এ কারণে সব ইমিগ্রেশনে আমরা জানিয়ে দিয়েছি আকবর যেন কোনোমতেই দেশ ছেড়ে পালিয়ে না যেতে পারে। এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকেও সীমান্তের বিভিন্ন ইমিগ্রেশন সেন্টারে জানিয়ে দেওয়া হয়েছে আকবর যেন দেশ ছেড়ে পালিয়ে যেতে না পারে। তাকে ধরার জন্য আমরা টিম রেডি করেছি।