ইন্টারনেট সেবা অব্যাহত থাকবে

ইন্টারনেট সেবা অব্যাহত থাকবে

ফাইল ছবি।

সরকারের আশ্বাসের পরিপ্রেক্ষিতে ইন্টারনেট ও ডিশ সেবা বন্ধের আগামীকাল রবিবার (১৮ অক্টাবর) ৩ ঘন্টা ইন্টারনেট সেবা বন্ধের কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে ইন্টারনেট ও ক্যাবল টিভি সেবাদাতাদের সংগঠন আইএসপিএবি।

শনিবার (১৭ অক্টোবর) আইনমন্ত্রী আশ্বস্ত করেছেন ও এলজিআরডি মন্ত্রী দুই সিটি কর্পোরেশনকে তার কাটা বন্ধ রাখতে চিঠি দিয়েছেন। পরে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যায়োসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এবং ক্যাবল অপারেটর অব বাংলাদেশ (কোয়াব) আয়োজিত এক জুম মিটিংয়ে এ সারা দেশে ৩ ঘন্টা ইন্টারনেট সেবা বন্ধ থাকা ঘোষণা থেকে সরে আসে।
এর পরপরই ইন্টারনেট ও ডিশ সেবা বন্ধের কালকের কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত থেকে তারা সরে আসেন।

জানা গেছে, রবিবার আইএসপিএবি এবং কোয়াবের সঙ্গে এ বিষয়ে আলোচনায় বসবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। 

এদিকে এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, স্থানীয় সরকার মন্ত্রী ঢাকা দক্ষিণ ও উত্তর সিটিকে চিঠি দিয়ে বিকল্প ব্যবস্থা না করে ইন্টারনেট ও ক্যাবল টিভির ‘ঝুলন্ত তার’ না কাটার আহ্বান জানিয়েছেন। বিষয়টি আইনমন্ত্রীও গুরুত্বের সঙ্গে নিয়েছেন। রোববার বিষয়টি প্রধানমন্ত্রীর ডেস্কে যাচ্ছে। তিনিই সাত দিনের মধ্যেই সমস্যার সমাধান করে দেবেন বলে জানিয়েছেন।

এর আগে রাজধানীর ঝুলন্ত তার অপসারণের প্রতিবাদে রবিবার থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৩ ঘন্টা ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন রাখার ঘোষণা করেছিল আইএসপিএবি এবং কোয়াব।