আজ বসানো হবে পদ্মা সেতুর ৩৩ তম স্প্যান

আজ বসানো হবে পদ্মা সেতুর ৩৩ তম স্প্যান

ফাইল ছবি

অবহাওয়া অনুকূলে এবং নদীর স্রোত কম থাকলে আজ বসানো হবে পদ্মা সেতুর ৩৩তম স্প্যান। পদ্মা  সেতুর মাওয়া প্রান্তের ২ ও ৩ নং পিলারের ওপর বসানো হবে ৩৩ নম্বর স্প্যানটি।৩৩ তম স্প্যানটি বসানো হলে পদ্মা সেতু দৃশ্যমান হবে প্রায় ৫ কিলোমিটার।   ইতোমধ্যে মুন্সীগঞ্জের লৌহজংয়ের কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যানটি নিয়ে পিলারের উদ্দেশে রওনা দিয়েছে ভাসমান ক্রেন।

এর আগে গত ১১ অক্টোবর ৩২তম স্প্যানটি সেতুর ৪ ও ৫ নং পিলারের ওপর বসানো হয়। ৩২তম স্প্যান বসানোর আট দিনের মাথায় বসতে যাচ্ছে এই স্প্যানটি। সবকিছু ঠিকঠাক থাকলে আজই স্প্যানটি বসানো হতে পারে। তবে পদ্মা নদীতে তীব্র স্রোত দেখা দিলে দুইদিন সময় লাগতে পারে।বর্তমানে সেতুর ৪ হাজার ৮ শ’ মিটার দৃশ্যমান হয়েছে। ৩৩তম স্প্যান স্থাপন হলে ৬.১৫ কিলোমিটার দৈর্ঘ্যের পদ্মা সেতুর প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান হবে।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ৩৩তম স্প্যানটি বসানো হলে পদ্মা সেতুর ওপর আর আটটি স্প্যান বসানো বাকি থাকবে। ১১ অক্টোবর মাওয়া প্রান্তের ৪ ও ৫ নম্বর খুঁটির ওপর বসানো হয় ৩২তম স্প্যান। এ মাসে আরও দুটি স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে।