২০৮ উপজেলা-ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে

২০৮ উপজেলা-ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে

ফাইল ছবি

দেশের ২০৮ ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ ও জেলা পরিষদে ভোটগ্রহণ চলছে। আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।  এর মধ্যে সাতটি জেলা পরিষদে হচ্ছে উপনির্বাচন। একটি জেলায় চেয়ারম্যান পদে এবং ছয়টি জেলায় সদস্য পদে এ উপনির্বাচন হচ্ছে।তবে জেলা পরিষদ নির্বাচনে সাধারণ ভোটারদের ভোট দেওয়ার সুযোগ নেই।ইসি সূত্র জানায়, ভোটাররা সরাসরি ভোট প্রয়োগ করছেন ২০১টি স্থানীয় সরকার প্রতিষ্ঠানে। এগুলোর মধ্যে একটি উপজেলায় সাধারণ এবং আটটি উপজেলায় উপনির্বাচন হচ্ছে। সাতটি উপজেলায় উপনির্বাচন হচ্ছে চেয়ারম্যান পদে এবং একটি উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে। এ ছাড়া ১৫টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন এবং ১৭৭টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে ৯টি  ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ করা হচ্ছে ইভিএমে।

ইসি সূত্র আরো জানায়, সব নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়নি। যেসব উপজেলা ও ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন বা চেয়ারম্যান পদে উপনির্বাচন হচ্ছে শুধু সেসব স্থানে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

এছাড়া নির্বাচনে শুধু নির্দিষ্ট যানবাহনের ওপর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। নির্বাচনী এলাকাগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে।