চুরি করে মাটি কাটার সময় পাহাড় ধসে ২ জনের মৃত্যু

চুরি করে মাটি কাটার সময় পাহাড় ধসে ২ জনের মৃত্যু

ফাইল ছবি

ডাম্পার গাড়ি নিয়ে চুরি করে পাহাড়ের মাটি কাটার সময় পাহাড় ধসে ডাম্পের চাপায় দুই ব্যক্তির মৃত্যু হয়েছে।  গতকাল মঙ্গলবার আনুমানিক রাত ১ টার দিকে রামু কাউয়ারখোপ ইউনিয়নের  লট উখিয়ারঘোনা ঝরনা গুনা সড়কে ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন- লট উখিয়ারঘোনা এলাকার ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত মোহাম্মদ কালুর ছেলে মুজিবুর রহমান (৪০) এবং একই এলাকার স্কুলপাড়া ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত মোহাম্মদ হাসানের ছেলে আলী আহাম্মদ (২৮)।নিহত দুজনই পরিবহন শ্রমিক।

প্রত্যক্ষদর্শীরা জানান, লট উখিয়ারঘোনা থেকে অবৈধভাবে পাহাড় থেকে প্রতিনিয়ত রাতে চুরি করে মাটি কেটে নিয়ে যায় পাহাড়খেকোরা। গতকাল দিবাগত রাতে ২টি ডাম্পার ও ৪ জন শ্রমিকের একটি দল মাটি সেখানে মাটি কাটতে যান। তারা ডাম্পারে মাটি তোলার সময় পাহাড় ধসে পড়ে। এ সময় ডাম্পারের চাপায় দুই শ্রমিকের মৃত্যু হয় বলে ধারণা করে এলাকাবাসী।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম আজমিরুজ্জামান বলেন, রাত আনুমানিক একটার সময় তারা পাহাড় থেকে চুরি করে ডাম্পার দিয়ে মাটি কাঠার সময় পাহাড় ধসে পড়ে। ডাম্পারের চাপায় দুজনের মৃত্যু হয় বলে প্রাথমিকভাবে নিশ্চিত করেছি। লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা।  তিনি জানান, একটি চক্র প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে রাতে পাহাড় কাটছে। কয়েকদিন আগেও তিনি এখানে অভিযান চালিয়েছিলেন।