পকেটে চিরকুট নিয়ে ট্রেনের চাকায় আত্মহত্যা

পকেটে চিরকুট নিয়ে ট্রেনের চাকায় আত্মহত্যা

ঘটনাস্থলে এসে পুলিষ লাশ উদ্ধার করে।

রাজশাহেতে রেললাইনে মাথা দিয়ে আত্মহত্যা করেছেন এমরুল হাসান (৪০) নামে এক যুবক। তার পকেট থেকে দুটি চিরকুট উদ্ধার করেছে 
রাজশাহী মহানগর পুলিশ।

বুধবার (২১ অক্টোবর) সকালে রাজশাহী নগরীর বিলশিমলা বন্ধ গেট এলাকায় রাজশাহী থেকে রহনপুরগ্রামী একটি ট্রেনের নিচে এঘটনা ঘটে।  

নিহত এমরুল চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর এলাকায় ফিটু মিয়ার ছেলে। জমি বিরোধে নির্যাতনের পর এমরুল পঙ্গু অবস্থায় রাজশাহীতে এসেছিলেন চিকিৎসার জন্য।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৯টার দিকে বিলশিমলা এলাকা দিয়ে এমরুল ক্র্যাচে ভর দিয়ে রেললাইনের পাশ ধরে হাঁটছিলেন। ওই সময় রাজশাহী থেকে রহনপুরগামী একটি কমিউটার ট্রেন আসে। ট্রেনটি খুব কাছে এলেই এমরুল রেললাইনে মাথা পেতে দেন। এতে তার মাথা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয়। রেললাইনের পাশে পড়ে থাকে এমরুলের নিথর দেহ আর তার একমাত্র বাহন ক্র্যাচ।

এমরুল চিরকুটে লিখেছেন– ‘জালাল, কালাম ও তাদের ছেলে রানারা মিলে অন্যায়ভাবে মেরে আমার হাত-পা ভেঙে দিয়ে জমি কেড়ে নিয়েছে। এই কষ্টে আমি জ্বলে পুড়ে যাচ্ছিলাম। আমার হাত ও পা ভাঙার পরও আমার বাড়ির সামনের রাস্তা দুবার বন্ধ করে দেয় তারা। এই চিরকুটে তিনি উল্লেখ করেছেন– কে তার কাছে কত টাকা পাবে। এসব ঋণ যেন স্ত্রী শোধ করে দেন।

মৃত্যুর পর কোথায় যোগাযোগ করে জানাতে হবে, তার মরদেহ কোন কবরস্থানে দাফন করা হবে সেটিও চিরকুটে লিখে গেছেন তিনি।  

অপর একটি চিরকুটে লেখা আছে– ‘আমার জীবনে আমার আপনজন আমার বেটি (মেয়ে) ও স্ত্রী। এ ছাড়া আমার প্রিয়জন আর কেউ নেই। এ জীবন আমার আর ভালো লাগছে না। আমার লেখা কাগজ দুটা আমার স্ত্রীকে দেবেন। কাগজের ফটোকপি পুলিশকে দেবেন।’