প্রেমিকের সাথে বিয়ের আয়োজন না করায় ঢাবি ছাত্রীর আত্মহত্যা

প্রেমিকের সাথে বিয়ের আয়োজন না করায় ঢাবি ছাত্রীর আত্মহত্যা

প্রতীকী ছবি।

পাবনা প্রতিনিধি: প্রেমিকের সাথে বিয়ের আয়োজন না করে পরিবারের পক্ষ থেকে অন্য ছেলের সাথে বিয়ের আয়োজন করায় ফারিয়া তাবাসসুম রুম্পা নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। তিনি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী ছিলেন।

সোমবার(২৬ অক্টোবর) রাতে পাবনার আটঘরিয়ায় কন্দর্পপুর গ্রামের ভাইয়ের ভাড়া বাসায় এই আত্মহত্যার ঘটনা ঘটে। 

খবর পেয়ে আটঘরিয়া থানা পুলিশ রাতেই লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় নিহত ছাত্রী রুম্পার পিতা ফরিদ উদ্দিন মন্ডল সংশ্লিষ্ট থানায় একটি ইউডি মামলা করেছেন।

জানা গেছে, পাবনার ঈশ্বরদীর সাহাপুর ইউনিয়নের বাবুলচরা গ্রামের মেধাবী শিক্ষার্থী ফারিয়া তাবাসসুম রূম্পা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী ছিলেন। তিনি থাকতেন শামসুন্নাহার হলে। রুম্পার পিতা ফরিদ উদ্দিন মণ্ডল চাকরির সুবাদে আটঘরিয়া উপজেলার কন্দর্পপুরে ভাইয়ের সাথে ভাড়া বাসায় ছিলেন রুম্পা।

স্থানীয় সূত্রে জানা গেছে, পছন্দের ছেলেকে বাদ দিয়ে অন্য ছেলের সঙ্গে বিয়ে দেয়ার প্রস্তুতি নেয়া হচ্ছিল পরিবারের পক্ষ থেকে। সে জন্যেই রুম্পা আত্মহত্যা করতে পারে বলে বলাবলি হচ্ছে। 

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করে জানান, রুম্পা গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। পরিবারের লোকজন দেখতে পেয়ে দ্রুত তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। খবর পেয়ে আমরা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠিয়েছি। 

‘মৃত্যুর সঠিক কারন উদঘাটনে পুলিশ কাজ করছে। প্রেম ঘটিত একটি বিষয় ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে আসল ঘটনা কি ছিল তা ক্ষতিয়ে দেখা হচ্ছে বলে ওসি জানান।’