খুলনায় ভ্যানচালক রাশেদুল হত্যা মামলায় তিনজনের ফাঁসি

খুলনায় ভ্যানচালক রাশেদুল হত্যা মামলায় তিনজনের ফাঁসি

ছবি:প্রতীকী

খুলনার বটিয়াঘাটা উপজেলার ভ্যানচালক রাশেদুল ইসলাম গাজী হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। খুলনার জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী বৃহস্পতিবার দুপুরে এই মামলার রায় ঘোষণা করেন। রায়ে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন আসামি হলেন- মো: রবিউল ইসলাম, বনি আমিন শেখ ও মো: শহিদুল ইসলাম। হত্যার পর রাশিদুলের লাশ গুম করার চেষ্টার অপরাধে ২০১ ধারায় সাত বছর করে সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। রায় ঘোষণার সময় আদালতে ওই তিন আসামি উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৯ সালের ১৯ আগস্ট রাশেদুল ইসলাম গাজী (১৭) বটিয়াঘাটার জয়পুর গ্রামের বাড়ি থেকে তার ব্যাটারী চালিত ভ্যান নিয়ে বের হন। এরপর তিনি আর ফেরেননি। পরদিন ২০ আগস্ট সকালে পুলিশ আমির হামজার বাগানের পাশের একটি ডোবা থেকে তার মাথাবিহীন লাশ এবং ২১ আগস্ট সকালে সেখান থেকে মাথা উদ্ধার করে।

ওই দিন হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে পুলিশ রবিউল ইসলাম (১৮) নামের যুবককে আটক করে। রবিউলের স্বীকারোক্তি অনুযায়ী তার ঘর থেকে একটি ধারালো ছুরিও উদ্ধার করা হয়।এ ব্যাপারে রাশিদুলের বাবা হালিম গাজি বটিয়াঘাটা থানায় অজ্ঞাতদের নামে মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ চলতি বছরের ১৪ জানুয়ারি রবিউলসহ তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। এরপর থেকে মামলার শুনানি শেষে আদালত বৃহস্পতিবার রায় ঘোষণা করেন।