রোনাল্ডোহীন জুভেন্তাসের সাথে বার্সার সহজ জয়

রোনাল্ডোহীন জুভেন্তাসের সাথে বার্সার সহজ জয়

ঘরের মাঠে রোনাল্ডোহীন জুভেন্টাস, সহজ জয় বার্সার।

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে বার্সেলোনা এবং জুভেন্টাস পড়েছে একই গ্রুপ। মেসি-রোনালদো ভক্তদের কাছে এটা মেঘ না চাইতে জলের মতো। কিন্তু কাঙ্খিত সেই মেসি-রোনালদো দ্বৈরথ দেখা যায়নি প্রথম লেগে। কারণ করোনার কারণে খেলতে পারেননি ক্রিস্টিয়ানো রোনালদো।

ঘরের মাঠে ম্যাচের ফলাফলও বিপক্ষে গেল রোনাল্ডোহীন জুভেন্তাসের। ওসমানে দেম্বেলে এবং লিওনেল মেসির গোলে জুভেন্তাসকে ২-০ গোলে হারালো বার্সেলোনা।

মঙ্গলবার বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ সভাপতি পদ থেকে সরে দাঁড়ানোর পরবর্তী অধ্যায়টা ভালোই শুরু করল বার্সেলোনা। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো না থাকায় ঘরের মাঠে এদিন জুভেন্তাস আপফ্রন্টে বাড়তি দায়িত্ব ছিল আলভেরো মোরাতার উপর। স্প্যানিশ স্ট্রাইকার গোটা ম্যাচে তিন তিনবার জালে বল ঢোকালেও তা অফসাইডের কারণে বাতিল হয়ে যায়।

শুরু থেকেই জুভেন্তাস বক্সে মুহুর্মুহু হানা দেওয়ার ফল ১৪ মিনিটেই গোল পেয়ে যায় বার্সেলোনা। পেনাল্টি বক্সের বাইরে থেকে দেম্বেলের নেওয়া শট ফেডেরিকো চিয়েসার পায়ে প্রতিহত হয়ে জড়িয়ে যায় জালে।

প্রথমার্ধেই মোরাতার দু’টি গোল বাতিল হয় হ্যান্ডবল এবং অফসাইডের কারণে বাতিল হয়। অন্যদিকে দেম্বেলে, গ্রিজম্যানদের প্রয়াস রুখে দিয়ে জুভেন্তাসের ত্রাতা হয়ে দাঁড়ান দুর্গের শেষ প্রহরী সেজনি। সবমিলিয়ে এক গোলে এগিয়ে থেকেই লকাররুমে যায় বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধে ১০ মিনিটের মধ্যে আরও একবার জুভেন্তাস স্ট্রাইকার মোরাতার গোল বাতিল হয়। ৮৫ মিনিটে সেই আশায় পুরোপুরি জল ঢেলে দেন মেরি ডেমিরাল।

জোড়া হলুদ কার্ড দেখে তাঁর মাঠ ছাড়ার সঙ্গে সঙ্গে শেষের কয়েক মিনিট দশজনে হয়ে যায় জুভেন্তাস। ম্যাচের নির্ধারিত সময়ের শেষ মিনিটে পরিবর্ত আনসু ফাতিকে বক্সে ফাউল করে বসেন ফেডেরিকো বার্নানদেস্কি। সঙ্গত কারণে পেনাল্টি পায় বার্সেলোনা। স্পটকিক থেকে গোল করে দলের জয় নিশ্চিত করে বার্সা।