উত্যক্ত ও হেনস্তার অভিযোগে কংগ্রেস জেলা সভাপতিকে প্রকাশ্য রাস্তায় মারধর

উত্যক্ত ও হেনস্তার অভিযোগে কংগ্রেস জেলা সভাপতিকে প্রকাশ্য রাস্তায় মারধর

ছবি: সংগৃহীত

উত্তরপ্রদেশের জালাউন জেলার কংগ্রেস সভাপতি অনুজ মিশ্রকে প্রকাশ্য রাস্তায় মারধর করলো দুই মহিলা। তাদের  পিছু নেওয়া এবং হেনস্তার অভিযোগে রবিবার প্রকাশ্য রাস্তায় তাঁকে বেধড়ক মারধর করা হয়েছে বলে জানা গেছে। আর সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল সেই ভিডিও। যার ফলে বিতর্কের মধ্যে পড়ে গেছে কংগ্রেসের এ জেলা সভাপ্রতি।

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই নাকি ওই মহিলাদের নাকি বারবার ফোন করতেন এবং হেনস্থা করতেন জালাউন জেলা কংগ্রেসের ওই সভাপতি। শেষপর্যন্ত এদিন সকালে ওরা রেল স্টেশনের কাছে অনুজ মিশ্রকে পাকড়াও করেন ওই দুই মহিলা। এরপরই চপ্পল থেকে শুরু করে হাতের কাছে তাঁরা যা পান, তাই দিয়ে চলে বেধড়ক মারধর। পরবর্তীতে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয় সেই ভিডিও। এছাড়া কংগ্রেস নেত্রী তথা রাজীব তনয়া প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গেও তাঁর একটি ছবি ভাইরাল হয়।

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান পুলিশ আধিকারিকরা। তাঁরা জানান, গোটা বিষয়টি নিয়ে তদন্ত করা হবে। অপরাধী কখনই ছাড় পাবে না।

এদিকে, রবিবার মহিলাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন কেরলের (Kerala)কংগ্রেস নেতা মুলাপল্লি রামচন্দ্রণ। তাঁর দাবি, যে মহিলার আত্মসম্মান রয়েছে, তিনি ধর্ষণের শিকার হলেই আত্মহত্যা করবেন। অথবা চেষ্টা করবেন যাতে তাঁকে আবারও যৌন নির্যাতনের শিকার না হতে হয়। এদিন এক জনসভায় কেরলের প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি রামচন্দ্রণ ওই মন্তব্য করেন। সম্প্রতি এক মহিলা কেরলের এক কংগ্রেস নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন। সেই প্রসঙ্গেই এমন কথা বলেন রামচন্দ্রণ। রাজ্যের বামফ্রন্ট সরকারের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন তিনি। তাঁর দাবি, কেরল সরকারই চক্রান্ত করে ওই মহিলাকে এমন বিবৃতি দেওয়ার নির্দেশ দিয়েছে। কংগ্রেস সভাপতির কথায়, ‘‘ওঁর কথা শুনে শুনে কেরলের মানুষ ক্লান্ত। একজন মহিলা যৌন হয়রানির শিকার হলে আত্মসম্মান বাঁচাতে মৃত্যুকে বেছে নেবেন।’’

ওই অভিযোগকারিণীকে কটাক্ষ করে তিনি আরও বলেন, ‘‘রোজ সকালে ঘুম থেকে উঠেই উনি দাবি করেন যে ওঁকে ধর্ষণ করা হয়েছে।’’ এরপর মুখ্যমন্ত্রীর উদ্দেশে তাঁর বক্তব্য, ‘‘মাননীয় মুখ্যমন্ত্রী, আপনার খেলা এখানে চলবে না। ব্ল্যাকমেলের রাজনীতি করে লাভ নেই। কেরলের মানুষ সব বুঝতে পারছেন।’’ অভিযোগকারিণীকে ‘গণিকা’ বলেও কটাক্ষ করেন রামচন্দ্রণ।

সূত্র: সংবাদ প্রতিদিন