Thursday, 13th August 2020 05:02 PM

রাজধানীতে পরিছন্নতা অভিযান, বিভিন্নজনকে অর্থদণ্ড

রাজধানীতে পরিছন্নতা অভিযান, বিভিন্নজনকে অর্থদণ্ড

ছবি সংগৃহিত।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসএসসি) পক্ষ থেকে পরিচালিত ভ্রাম্যমান আদালত আজ শনিবার ১৪১টি বাড়িতে অভিযান চালিয়েছে। অভিযানে ধানমন্ডি ১২/এ সড়ক রিয়েল এস্টেট কোম্পানি ‘নগর হোমসের’ নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ঐ কোম্পানির সুপারভাইজার পলাশকে ৩ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল ১ এর অঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান।

এছাড়া আরো ৫টি বাড়িতে নোংরা অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় ১৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। ডিএসএসসি’র এডিস মশার লার্ভা নিধনে চলমান মোবাইল কোর্টের মাধ্যমে শনিবার পরিচালিত অভিযানে ধানমন্ডি ১২/এ রোডের ৪৭ নং হোল্ডিং একই সড়কের ৫৩ নং হোল্ডিং এ অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় ১০ হাজার টাকা এবং যাত্রাবাড়ি এলাকায় ৪টি বাড়ির মালিককে নোংরা অপরিচ্ছন্ন পরিবেশের জন্য ৭ হাজারসহ সর্বমোট ৬৭ হাজারসহ টাকা জরিমান করে মোবাইল কোর্ট । কিন্তু নগর হোমস কতৃপক্ষ টাকা দিতে নাপারার কারণে কোম্পানির সুপারভাইজার পলাশকে ৩ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল ১ এর অঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান ওয়ার্ড ১৫ ও ওয়ার্ড ২০ এর ধানমন্ডি ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এলাকার ৩০টি বাড়ি, ম্যাজিট্রেট বাবর আলি আজিমপুর এলাকার ৩০টি বাড়ি ম্যাজিট্রেট জাহিদ হোসন বায়তুল মোকাররম, জাতীয় ক্রীড়া পরিষদ এবং স্টেডিয়াম এলাকার দোকানপাটসহ সমগ্র এলাকায় পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে ৩১টি হোল্ডিং ইন্সপেকশন করেছেন। এছাড়া অঞ্চল ৪ এর অঞ্চলিক নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান সদরঘাট এলাকার ১০ টি বাড়ি ইন্সপেকশন করেছেন। ম্যাজিট্রেট সোনিয়া যাত্রাবাড়ি এলাকার ৩১টি বাড়ি পরিদর্শন করে ৪ জন বাড়ির মালিককে ৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে।