চার মাস মাঠের বাইরে আনসু ফাতি

চার মাস মাঠের বাইরে আনসু ফাতি

রিয়াল বেতিসের বিরুদ্ধে লা লিগার ম্যাচে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল ফতিহকে।

চার মাসের জন্য মাঠের বাইরে চলে গেলেন ‘বিস্ময় বালক’ আনসু ফাতি। রিয়াল বেতিসের বিরুদ্ধে লা লিগার ম্যাচে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল স্পেনের জাতীয় দলের এই স্ট্রাইকারকে। বাম হাঁটুতে ইন্টারনাল মেনিস্কাস ইনজুরির কারণে সোমবার অস্ত্রোপচার করা হয়েছে ফাতির পায়ে। আনুমানিক চার মাস মাঠের বাইরে থাকতে হবে ফাতিকে বলে জানিয়েছে বার্সেলোনা।

চলতি মৌসুমের বেশিরভাগ সময়টা দলের বাইরেই কাটতে হবে ফাতিকে। আগামী বছর সুস্থ হয়ে দেশের জার্সি গায়ে ফাতির ইউরো কাপে অংশগ্রহণ করতে কোনও অসুবিধা থাকবে বলে মনে হয় না, কিন্তু চলতি মৌসুমে আপফ্রন্টে ফাতিকে ছাড়া বার্সেলোনার লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগের লড়াই যে আরও কঠিন হয়ে গেল, তা বলাই বাহুল্য। কারণ রোনাল্ড কোম্যানের দলে ক্রমেই ভরসার স্থলপাত্র হয়ে উঠছিলেন ফাতি। চলতি মৌসুমে কাতালানের হয়ে ১০ ম্যাচে ৫ গোল করে ফেলেছিলেন কনিষ্ঠ আন্তর্জাতিক গোলস্কোরার।

বার্সেলোনার তরফ থেকে বিবৃতিতে জানানো হয়েছে, ‘চিকিৎসক র‍্যামন কুগাত আনসু ফাতির সফল অস্ত্রোপচার করেছেন। ক্লাবের মেডিক্যাল প্রতিনিধিদের পর্যবেক্ষণেই ফাতির ইন্টারনাল মেনিস্কাস চোটের অস্ত্রোপচার হয়েছে। এর ফলে আনুমানিক চার মাসের জন্য তাঁকে পাওয়া যাবে না।’

গত শনিবার ম্যাচ জয়ের পর বার্সেলোনার পক্ষ থেকে জানানো হয়, হাঁটুর চোটের কারণে আগামী কয়েকটি ম্যাচ খেলতে পারবে না ফাতিহ। কিন্তু তার ইঞ্জুরির মাত্রা বেড়ে গেলে তার হাটুতে অস্ত্র পাচার করা হয়।