বিপ টেস্টে সাকিবের বাঁজিমাত

বিপ টেস্টে সাকিবের বাঁজিমাত

সাকিব আল হাসান

নিষেধাজ্ঞা কাটিয়ে প্রতিযোগিতামুলক ক্রিকেট খেলার জন্য ফিটনেস টেস্টে বাঁজিমাত করেছেন বাংলাদেশ ক্রিকেটের পোষ্টার বয় সাকিব আল হাসান। বিপ টেস্টে সব ক্রিকেটারের চেয়ে বেশি নম্বর পেয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলতে যাচ্ছেন সাকিব।

আজ বুধবার সকালে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপ টেস্ট দেন সাকিব। দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে থাকলেও তার ফিটনেস যে আগের মতই আছে সেটারই প্রমান দিলেন বিপ টেস্টে।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের খেলার জন্য সকল ক্রিকেটার কে দিতে হচ্ছে  বিপ টেস্ট। আর তরাই কারণে বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব হাসানকে দিতে  হয়েছে বিপ টেস্ট। বিসিবি অবশ্যয় পাশ মার্ক হিসেবে ১১ নম্বর বেঁধে দিয়েছিল। আর সেটাকেও ছাড়িয়ে গিয়ে সাবিক করেছে ১৩.৭ স্কোর। যা গত কয়েক দিনে নেওয়া ক্রিকেটারদের নেওয়া বিপ টেস্টের মধ্যে সর্বোচ্চ স্কোর।

এক বছর নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিবের ফিটনেস নিয়ে কৌতুহল ছিলো ক্রিকেটপ্রেমিদের। তবে দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও ফিটনেসের দিকে নজর ঠিকই ছিল সাকিবের। বিপ টেস্টে সেটাই প্রমানিত হল।

আগামী ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার ড্রাফট। ফিটনেস টেস্টে উত্তীর্ণ ক্রিকেটার, জাতীয় দল, এইচপির খেলোয়াড় মিলিয়ে প্রায় শতাধিক ক্রিকেটার থাকছেন এই ড্রাফটে।