ঈশ্বরদীতে দাফনের দু’সপ্তাহ পর লাশের মাথা চুরি

ঈশ্বরদীতে দাফনের দু’সপ্তাহ পর লাশের মাথা চুরি

ফাইল ফটো

ঈশ্বরদী পুলিশ কবরস্থান থেকে মাথাবিহীন একটি মৃতদেহ উদ্ধার করেছে। দাফনের দুই সপ্তাহ পর কবরস্থান থেকে মৃত মহিলার মাথাটি দুর্বৃত্তরা কেটে নিয়ে গেছে। এ ঘটনায় ওই এলাকায় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকালে উপজেলার ছলিমপুর ইউনিয়নের জয়নগর কেন্দ্রীয় গোরস্থান কমিটি বিষয়টি জানতে পেরে ঈশ্বরদী থানা পুলিশকে অবহিত করে। পরে পুলিশ ওই গোরস্থান থেকে মাথাবিহীন লাশটি উদ্ধার করে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসির উদ্দিন ও সলিমপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গোরস্থান কমিটি ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৩১ অক্টোবর শারীরিক অসুস্থতা নিয়ে পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার জয়নগর পূর্বপাড়া গ্রামের ফজিলা খাতুন (৮৫) মারা যান। তিনি মৃত আবুল হোসেন প্রামাণিকের স্ত্রী। ধর্মীয় বিধি অনুযায়ী ওই দিন পরিবারের পক্ষ থেকে জয়নগর কেন্দ্রীয় গোরস্থানে তাকে দাফন করা হয়। কিন্তু দুই সপ্তাহ পর কে বা কারা গোরস্থান থেকে কবর খুঁড়ে তার লাশটির মাথা কেটে নিয়ে যায়। পরে স্থানীয়রা খোলা কবর ওই মাথাবিহীন লাশ দেখতে পায়। গোরস্থান কমিটির সভাপতি আবুল কালাম আযাদ জিয়া জানান, উদ্ধারকৃত লাশটি ফজিলা খাতুনের বলে নিশ্চিত করেছে তার পরিবার। স্থানীয়দের ধারণা যাদু টোনা করার কাজে ব্যবহারের জন্য মাথা কেটে নিয়ে যাওয়া হয়েছে।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফিরোজ কবির জানান, ঘটনাস্থল পরিদর্শনের পর মরদেহটি পুনরায় আবার দাফন করার জন্য বলা হয়েছে। তাদের পরিবারের একমাত্র ছেলে বগুড়ায় থাকেন। তিনি থানায় অভিযোগ করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। তবে এ ধরনের ঘটনার সঙ্গে কারা জড়িত? পুলিশ তা খতিয়ে দেখছে।