ঘরের মাঠে আর্জেন্টিনা ড্র

ঘরের মাঠে আর্জেন্টিনা ড্র

দলের সমতা ফেরান ডিফেন্ডার নিকোলাস গনজালেজ।

প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচটি ঘরের মাঠে খেলতে পারবেন কি না- তা নিয়েও সংশয় ছিল আর্জন্টাইন অধিনায়ক মেসিকে নিয়ে। শেষপর্যন্ত খেললেও দলের জন্য তেমন কোনো বড় ভূমিকা রাখতে।

শুক্রবার (১৩ নভেম্বর) বাংলাদেশ সময় ভোরে বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টিনার তৃতীয় ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয়েছে। প্যারাগুয়ের সাথে হোম গ্রাউন্ডে ১-১ গোলে ড্র করেছে আলবিসেলেস্তেরা।

ম্যাচে গোল করতে পারেননি মেসি। আর্জেন্টিনার পরাজয় এড়ানো গোলটি করেছেন ডিফেন্ডার নিকোলাস গনজালেজ। এর আগে প্যারাগুয়েকে এগিয়ে দিয়েছিলেন ফরোয়ার্ড অ্যাঞ্জেল রোমেরো।

বলিভিয়ার বিপক্ষে আগের ম্যাচের একাদশ থেকে একটি পরিবর্তন এনে ৩-৪-৩ ফরমেশনে একাদশ সাজান আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। নিকোলাস তালিয়াফিকোর বদলে নেন নিকোলাস গনজালেজকে। তিনিই আবির্ভূত হন আর্জেন্টিনার রক্ষাকর্তা হিসেবে।

ম্যাচের ২০ মিনিটের দিকে নিজেদের ডি-বক্সের মধ্যে প্রতিপক্ষ ফরোয়ার্ড মিগুয়েল আলমিরনকে ফাউল করেন আর্জেন্টিনা ডিফেন্ডার লুকাস মার্টিনেজ। পেনাল্টির পেয়ে স্পটকিক থেকে দলকে এগিয়ে দেন ফরোয়ার্ড রোমেরো।

খেলার ধারার বিপরীতে ২৯ মিনিটের সময় একটি পরিবর্তন আনতে হয় আর্জেন্টিনা কোচকে। এজেকুয়েল পালাসিওকে তুলে জিওভানি লো সেলসোকে নামান স্কালোনি। পরে ৪১ মিনিটের সময় লো সেলসোর এসিস্টেই বল জালে জড়ান গনজালেজ। ম্যাচে ফিরে আসে সমতা।

দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলের জন্য মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা। কিন্তু একের পর আক্রমণ সাজিয়েও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি আর্জেন্টিনা। ম্যাচের ৬০ মিনিটের সময় আক্রমণের ধার বাড়াতে অ্যাঞ্জেল ডি মারিয়াকে মাঠে নামান স্কালোনি। এতেও কাজের কাজ গোল পাওয়া হয়নি।

অন্যদিকে প্যারাগুয়েও আর পারেনি আর্জেন্টিনার জালে বল ঢুকাতে। ফলে ১-১ গোলে অমীমাংসিতই থেকে যায় ম্যাচ। এই ড্রয়ের পর তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে আর্জেন্টিনা।