২০২১ ইউরো কাপের ক্রীড়াসূচি প্রকাশ

২০২১ ইউরো কাপের ক্রীড়াসূচি প্রকাশ

ফাইল ছবি।

করোনাভাইরাসের কারণে ইউরো-২০২০ পিছিয়ে যায়। ঠিক হয় ইউরো ২০২১ শুরু হবে ১১ জুন থেকে। ফাইনাল ১১ জুলাই লন্ডনে। তবে টুর্নামেন্ট পিছিয়ে দেওয়া হলেও গ্রুপ পাল্টায়নি। ফলে গ্রুপ এফ–এর পাশেই সেই কঠিন গ্রুপটাতেই থাকতে হচ্ছে রোনাল্ডোর পতুর্গালকে। যে গ্রুপে রয়েছে ফ্রান্স, জার্মানি ও হাঙ্গেরি।

বৃহস্পতিবার রাতে শেষ কয়েকটা কোয়ালিফাইং স্লট ঠিক হওয়ার পর আগামী বছরের ইউরোর পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করল উয়েফা। ১৫ জুন মিউনিখে মুখোমুখি হবে জার্মানি ও ফ্রান্স। গতবারের চ্যাম্পিয়ন পর্তুগাল নিজেদের ইউরো অভিযান শুরু করছে ১৫ জুন হাঙ্গেরির বিরুদ্ধে। তবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দলের প্রথম বড় চ্যালেঞ্জ হবে জার্মানি। ম্যাচটা হবে ১৯ জুন। পর্তুগাল বনাম ফ্রান্স হবে ২৩ জুন। অর্থাৎ রোনাল্ডো বনাম এমবাপে। তবে এই টুর্নামেন্টে জাতীয় দলের জার্সিতে আলি দেইয়ের করা ১০৯ গোলের সর্বকালীন রেকর্ডও ভেঙে দেওয়ার সুযোগ রয়েছে রোনাল্ডোর কাছে।

১১ জুন রোমে আবার ইতালি বনাম তুরস্ক ম্যাচ দিয়েই শুরু হবে ইউরো ২০২১। এ ছাড়াও বড় ফিক্সচারের মধ্যে থাকছে আগামী ১২ জুন রাশিয়া বনাম বেলজিয়ামের। গ্রুপ ডি-তে লন্ডনে মুখোমুখি হবে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া।