আবারও আইসোলেশনে বরিস জনসন

আবারও আইসোলেশনে বরিস জনসন

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ফের সেলফ আইসোলেশনে গেছেন। করোনায় আক্রান্ত এক এমপির সংস্পর্শে আসায় রোববার রাত থেকে তিনি সেলফ আইসোলেশনে গেছেন। দেশটির জাতীয় স্বাস্থ্য বিভাগ এনএইচএস তাকে সেলফ আইসোলেশনে থাকতে পরামর্শ দিয়েছে বলে জানিয়েছেন তার মুখপাত্র। খবর আল-জাজিরা ,বিবিসি 

গত বৃহস্পতিবার সকালে কয়েকজন সংসদ সদস্যের সঙ্গে বৈঠক করেছিলেন বরিস জনসন। পরে বৈঠকে উপস্থিত সংসদ সদস্য লি অ্যান্ডারসনের করোনার লক্ষণ ধরা পড়ে এবং তার পরীক্ষা করা হয়। অ্যাশফিল্ডের ওই সংসদ সদস্যের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এলে প্রধানমন্ত্রী বরিস জনসনকে সেলফ আইসোলেশনে নেওয়া হয়।

জনসন টুইটারে লিখেন, এনএইচএস টেস্ট করিয়েছি তবে করোনার কোনো লক্ষণ ধরা পড়েনি। যেহেতু করোনা পজেটিভ একজনের সংস্পর্শে ছিলাম তাই সেলফ আইসোলেশনে আছি। 

বরিস জনসন আরও লিখেন, আমার দেহে কোনো করোনার লক্ষণ নেই। সরকারি বিধি মেনে সেলফ আইসোলেশনে আছি। এর আগে করোনার প্রথম ঢেউয়ে কয়েক মাস পুরো যুক্তরাজ্য যখন পর্যুদস্ত তখন করোনায় আক্রান্ত হন বরিস জনসন। আশঙ্কাজনক অবস্থায় একপর্যায়ে তাকে আইসিইউতে নেওয়া হয়। পরে সুস্থ হয়ে কাজে যোগ দেন তিনি।

খবরে বলা হয়েছে, সেলফ আইসোলেশনে থাকাকালে স্বাস্থ্যবিধি মেনে ও চিকিৎসকদের পরামর্শ অনুসরণ করে ডাউনিং স্ট্রিট থেকে বরিস জনসন তার কার্যক্রম চালিয়ে যাবেন।