নো-মাস্ক নো-এন্ট্রি নো-সার্ভিস প্রচারণায় পাবনায় বিশাল মানববন্ধন ও র‌্যালি

নো-মাস্ক নো-এন্ট্রি নো-সার্ভিস প্রচারণায় পাবনায় বিশাল মানববন্ধন ও র‌্যালি

ছবি: প্রতিনিধি

নো-মাস্ক নো-এন্ট্রি নো-সার্ভিস, নো চলাচল প্রচারণায় পাবনায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংস্থা একযোগে পাবনা জেলা শহরে এক বিশাল মানববন্ধন ও র‌্যালি বের হয়।

পাবনা  জেলা  প্রশাসনের আয়োজনে মহামারি করোনা (কোভিড-১৯) ভাইরাসের দ্বিতীয় ধাপ মোকাবেলায় ‘নো-মাস্ক , নো-এন্ট্রি ; নো-মাস্ক, নো-সার্ভিস’ নো সেল, নো চলাচল এর গণসচেতনতা বাড়াতে এক বিশাল মানববন্ধন ও র‌্যালি কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মঙ্গবার (১৭ নভেম্বর) সকাল ১১টার দিকে  জেলা  প্রশাসনের আয়োজনে পুরো শহরজুড়ে এ মানববন্ধনের পর র‌্যালি কর্মসূচি অনুষ্ঠিত হয়। বৈশ্বিক মহামারি ( কোভি-১৯) করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপ মোকাবেলায় মাস্কের ব্যবহার ,সামাজিক দূরত্ব বজায় এবং সকল প্রকার স্বাস্থ্যবিধি মানতে গণসচেতনতামূলক কর্মসূচিতে সরকারি-বেসরকারি দপ্তর, মুক্তিযোদ্ধা সংসদ, ইউনিয়ন পরিষদ, পৌরসভা, শিক্ষা প্রতিষ্ঠান,এনজিও, স্বেচ্ছাসেবী সংগঠন, সাংস্কৃতিক সংগঠন, জনপ্রতিনিধি ও অন্যান্য প্রতিষ্ঠানের সকলে এ র‌্যালিতে মানবন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করে।

পাবনা উপজেলা প্রশাসন নুরপুর বন বিভাগের সামনে মাস্ক ব্যবহারের গুরুত্ব তুলে ধরে প্রচারণা চালনা করা হয়। সেখানে পাবনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা, উপজেলা চেয়ারম্যান মোশারোফ হোসেন, পিআইও মোঃ আবদুল করিম প্রমুখ বক্তৃতা করেন।

এসময় ইউএনও তাহমিনা আক্তার রেইনা বলেন, নো মাস্ক-নো সার্ভিস অর্থ্যাৎ আমরা যারা সরকারি কর্মচারি আছি বিভিন্ন সরকারি সেবা প্রদান করছি। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃতে মন্ত্রী পরিষদ বিভাগ থেকে ইতিমধ্যে সিদ্ধান্ত হয়েছে যে সরকারি দপ্তরগুলো সেবা গ্রহীতা যারা আছে তাদের সকলকে মাস্ক পরে সরকারি দপ্তরে আসতে হবে এবং সরকারি কর্মকর্তা আমরা যারা আছি আমরা অবশ্যই মাস্ক পরিধান করে সেবা প্রদান করব। এতে আমাদের সকলেরই স্বাস্থ্য ঝুঁকি এবং নিরপত্তার বিষয়টি নিহিত রয়েছে।জেলার বেড়া উপজেলা প্রশাসনের আযোজনেও অনুরূপ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ইউএনও আসিফ আনাম বক্তৃতা করেন।