যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে কুপিয়ে হত্যা

যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে কুপিয়ে হত্যা

প্রতীকী ছবি।

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেছে পাষাণ্ড স্বামী। আজ বৃহস্পতিবার ভোর রাতে উজজেলার চরচারতলা এলাকায় এ ঘটনা ঘটে ।

নিহত স্ত্রীর নাম-কহিনুর খানম মিতু(৩০)। মিতু মো. আবু চান মিয়ার ছেলে জুয়েল মিয়ার(৩২) স্ত্রী ও একই এলাকার আবুল হোসেন মিয়ার মেয়ে।  

ঘটনার পর থেকে অভিযুক্ত স্বামী মোঃ জুয়েল মিয়া পলাতক আছেন। তবে তার পরিবারের পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন জুয়েলের বাবা আবু চান মিয়া (৬৮), মা রহিমা বেগম (৫৫), বড় ভাইয়ের স্ত্রী তানিয়া বেগম (২৯), ছোট ভাই কামরুল ইসলাম (২৮) ও তার স্ত্রী আর্জিনা বেগম (২৪)।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়,জুয়েল ও মিতু প্রেমের সম্পর্ক থেকে আদালতে থেকে ৬ মাস আগে বিয়ে করে। এটা তাদের উভয়ে দ্বিতীয় বিয়ে।জুয়েল আগে কিছুই করতো না।সম্প্রতি জুয়েল  একটি ওয়ার্কসপ খুলে ব্যবসা শুরু করেন। ওয়ার্কসপে নতুন করে বিনিয়োগ করার জন্য দু'মাস আগে তিনি স্ত্রী কুহিনুরের কাছে দুই লাখ টাকা যৌতুক চান। স্ত্রী টাকা দিতে অপারগতা জানালেও তাদের মধ্যে কোনো বাগবিতণ্ডা দেখা যায়নি। কিন্তু বুধবার দিবাগত রাতে জুয়েল বটি দিয়ে কুহিনুরকে এলোপাথারি কুপিয়ে হত্যা করে লাশ কম্বল দিয়ে ঢেকে পালিয়ে যান। পরে রাতে পরিবারের সদস্যরা লাশ দেখে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে হত্যায় ব্যবহৃত বটি উদ্ধার এবং জুয়েলের পরিবারের পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।
নিহতের বাবা মোঃ আবুল হোসেন জানান, বুধবার রাতেও তার সাথে কুহিনুরের দেখা হয়। তবে সে সময়ে তিনি তাকে কোনো সমস্যার কথা জানাননি। তিনি তার মেয়ের হত্যাকারীর বিচার চান।

আশুগঞ্জ থানার এসআই শ্রীবাস চন্দ্র বিশ্বাস জানান, হত্যাকাণ্ডের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে নিহতের রক্তাক্ত লাশ করেছি। বৃহস্পতিবার সকালে লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। লাশের পাশ থেকে একটি রক্তমাখা বটি উদ্ধার করা হয়।