বাড়ির ছাদ ফুটা হয়ে পড়ল উল্কা পিণ্ড, কোটিপতি যুবক

বাড়ির ছাদ ফুটা হয়ে পড়ল উল্কা পিণ্ড, কোটিপতি যুবক

উল্কা পিণ্ড।

আল্লাহ যাক দেন ঝুড়ি ভর্তি করে দেন, এমন কথা নিশ্চয়ই আপনি অনেক শুনেছেন। কিন্তু এবার সেই কথাই সত্যি হল ইন্দোনেশিয়ার এক যুবক জোসুয়া হুটাগালানগুর ওপর। রাতারাতি দরিদ্র থেকে কোটিপতি হয়ে গেছে সে।

জোসুয়ার বয়স ৩৩ বছর। জোসুয়া যখন একদিন নিজের বাড়িতে কাজ করছিল সে সময় রাতারাতি তাঁর ভাগ্য পালটে যায়। আকাশ থেকে তাঁর বাড়িতে পরে এমন এক বস্তু, যা তাঁকে রীতিমতো ধনি করে দিয়েছে। দরিদ্র থেকে সোজা ১০ কোটির মালিক জোসুয়া।

জোসুয়ার বাড়ির আকাশ থেকে অতি বিরল একটি উল্কাপিন্ড পরে। যার ফলে রাতারাতি ভাগ্য ফেরে জোসুয়ার। এই উল্কা টুকরাটি প্রায় ৪ বিলিয়ন বছর পুরোনো। এটির বাজারে দাম ধরা হয়েছিল ১০ কোটি টাকা।

জোসুয়ার বাড়ির ছাদে পড়ে উল্কাটি। যখন সেটি পড়ে তখন কাজ করছিল জোসুয়া। উল্কাপিণ্ডটি মারাত্মক তীব্র গতিতে ছাদে পড়ে ছাদ ফুটে হয়ে নীচে পড়ে মেঝের মধ্যে প্রায় ১৫ সেমি ঢুকে যায়। ঘটনায় প্রথমে মারাত্মক আতঙ্কিত হয়ে পড়েন জোসুয়া।

কিন্তু এটি বিক্রি করে জোসুয়া পেয়েছে ১০ কোটি টাকা। যেহেতু এটি খুব বিরল প্রজাতির উল্কা, তাই প্রতি গ্রামে এর দাম হয়েছিল ৮৫৭ ডলার। জোসুয়া জানিয়েছে, প্রথম যখন এটি পড়ে, তখন এটি মারাত্মক গরম ছিল কিন্তু পরে এটি ঠাণ্ডা হয়ে যায়।