ক্রিকইনফোর সেরা ২০ এ টাইগ্রেস মুর্শিদা

ক্রিকইনফোর সেরা ২০ এ টাইগ্রেস মুর্শিদা

ফাইল ছবি।

আগামী এক দশক ক্রিকেট দুনিয়া শাসন করবেন এমন সম্ভাব্য ২০ জন নারী ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো। নিজের কৃতিত্ব দিয়ে এই তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশের বাঁহাতি ওপেনার মুর্শিদা খাতুন।

বিশ্বের নামকরা খেলোয়াড়, কোচ ও ধারাভাষ্যকারদের মতামতের ভিত্তিতেই নির্বাচন করা ভবিষ্যতের তারকা নারী ক্রিকেটারের এই তালিকা তৈরি করেছে ক্রিনইনফো।

২০১৮ সালে বাংলাদেশ নারী ক্রিকেট দলে অভিষেক হয় মুর্শিদার। এ পর্যন্ত দেশের হয়ে খেলেছেন ৫টি ওয়ানডে আর ১০টি টি-টোয়েন্টি। গত ফেব্রুয়ারিতে ব্রিসবেনে পাকিস্তানের বিপক্ষে ৩৮ বলে ৪৩ রানের ইনিংস খেলে নজরে আসেন।

এছাড়া নারী বিশ্বকাপে ভারতের বিপক্ষে করা ২৬ বলে ৩০ রানের ইনিংসটি, তাকে চিনিয়েছে আলাদা করে। তাইতো আগামীতে নারী ক্রিকেট শাসন করবেন, এমন এক তালিকায় জায়গা করে নিয়েছেন ২১ বছর বয়সী মুর্শিদা। এই তরুণীকে বাংলাদেশের ভবিষ্যৎ সম্পদ বলেও আখ্যা দিয়েছে ক্রিকইনফো। 

এই তালিকায় আছেন ৫ জন অস্ট্রেলিয়ান, ৪ জন ভারতীয়, ৩ জন ইংলিশ ক্রিকেটার। এছাড়া দুই জন করে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের এবং একজন করে শ্রীলঙ্কা, পাকিস্তান ও নিউজিল্যান্ডের নারী ক্রিকেটার আছেন।