উদ্বোধনী ম্যাচে ঢাকাকে হারালো রাজশাহী

উদ্বোধনী ম্যাচে ঢাকাকে হারালো রাজশাহী

টুর্নামেন্টের প্রথম ম্যাচ জিতে রাজশাহীর খেলোয়াড়দের উল্লাস।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী ম্যাচে রোমঞ্চকর জয় পেল মিনিস্টার গ্রুপ রাজশাহী। বেক্সিমকো ঢাকাকে মাত্র ২ রানে হারিয়ে প্রথম ম্যাচ জিতে নিল রাজশাহী।
 
মঙ্গলবার (২৪ নভেম্বর) বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী ম্যাচে শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রানের সংগ্রহ গড়ে নাজমুল হাসান শান্তর রাজশাহী । জবাবে ৫ উইকেট হারিয়ে ১৬৭ রানে থামে মুশফিকুর রহিমের ঢাকার ইনিংস।  

রাজশাহীর ছুড়ে দেওয়া ১৭০ রানের লক্ষ্য নিয়ে শুরুতে খুব একটা সুবিধা করতে পারেনি ঢাকা। ওপেনার তানজিদ হাসান ১৮ রান করে রান আউটের শিকার হওয়ার পর দলীয় ৫৫ রানের মধ্যে আরও দুই উইকেট খুইয়ে বসে দলটি। তিনে নামা মোহাম্মদ নাঈম অবশ্য ১৭ বলে ২৬ রানের ইনিংস খেলে কিছুটা চেষ্টা করেছিলেন।

ঢাকাকে খেলায় ফেরায় মুশফিকুর রহিম ও আকবর আলীর জুটি। দুজনে মিলে ৭১ রানের জুটি গড়েন। দলকে ১২৬ রানে রেখে আকবর বিদায় নিলে ভাঙে এই জুটি। ফরহাদ রেজার বলে বিদায় নেওয়ার আগে ২৯ বলে ৩৪ রানের ইনিংস আসে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়কের ব্যাট থেকে। এর কিছুক্ষণ পর ফিফটির দিকে ছুটতে থাকা মুশফিক এবাদাতের বলে স্কুপ খেলতে গিয়ে উইকেটরক্ষক নুরুল হাসানের হাতে ক্যাচ তুলে দেন। বিদায়ের আগে তার ব্যাট থেকে আসে ৩৪ বলে ৪১ রানের ইনিংস।

মুশফিক বিদায় নেওয়ার পরও ঢাকার জয়ের আশা-ভরসা হয়ে ছিলেন সাব্বির রহমান ও মুক্তার আলী। সাব্বির ৭ বলে ৫ রান করে অপরাজিত থেকে গেছেন। কিন্তু আসল লড়াইটা করেছেন মুক্তার। এই লোয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান ফরহাদ রেজার করা ইনিংসের ১৯তম ওভারে তিন ছক্কায় ২১ রান তুলে ম্যাচের গতিপথ পাল্টে দিয়েছিলেন।  

শেষ ওভারে জেতার জন্য ঢাকার দরকার ছিল মাত্র ৯ রান। কিন্তু মেহেদী হাসানের দুর্দান্ত বোলিংয়ে শেষ রক্ষা হয় নি মুশফিক বাহিনীর। শেষ মুহুর্তে 
২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে রাজশাহী।

 ৪ ওভার বল করে মাত্র ২২ রানে দিয়ে ১ উইকেট তুলে নিয়ে রাজশাহীর সেরা বোলার মেহেদি। ব্যাট হাতে ফিফটি হাঁকানো মিলিয়ে ম্যাচ সেরাও নির্বাচিত হয়েছেন তিনি।

এর আগে মেহেদি হাসানের ফিফটি এবং আনিসুল ইসলাম ইমন ও নুরুল হাসানের ত্রিশোর্ধ্ব দুই ইনিংসে ভর করে বড় সংগ্রহ পায় রাজশাহী। ৩২ বল মোকাবিলা করে মেহেদি ৫০ রানের ইনিংসটি ৩ চার ও ৪ ছক্কায় সাজিয়েছেন। ইমনের ব্যাট থেকে আসে ২৩ বলে ৩৫ রান এবং নুরুল খেলেছেন ২০ বলে ৩৯ রানের ইনিংস। এনিয়ে রাজশাহীর সংগ্রহ দাড়ায় ৯ উইকেটে ১৬৯ রান।