হেফাজতের সহকারী মহাসচিব মুফতি রহিম উল্লাহ কাসেমী আর নেই

হেফাজতের সহকারী মহাসচিব মুফতি রহিম উল্লাহ কাসেমী আর নেই

হেফাজতের সহকারী মহাসচিব মুফতি রহিম উল্লাহ কাসেমী

হেফাজতে ইসলামের নবনির্বাচিত সহকারী মহাসচিব, গুণকবাবুপুর দারুল উলুম মুইনুল ইসলাম মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও ফেনীর লালপোল সোলতানিয়া মাদরাসার মুহাদ্দিস, মুফতি রহিম উল্লাহ কাসেমী ইন্তেকাল করেছেন( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহির রাজিউন)। মৃত্যু কালে তার বয়স হয়েছে ছিল ৬৯ বছর ।

 বুধবার রাত ১১টা ৫০ মিনিটে ঢাকায় ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মুফতি রহিম উল্লাহ কাসেমীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে মাওলানা মাহমুদুল হাসান। তিনি জানান তার বাবার জানাজ আজ বৃহস্পতিবার দুপুর ২ টা ৩০ মিনিটে গুণকবাবুপুর দারুল উলুম মুইনুল মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে।

গত মঙ্গলবার(২৪নভেম্বর)  মুফতি রহিম উল্লাহ কাসেমী নোয়াখালীর হাতিয়ায় মাহফিলের সফরে খুব অসুস্থ হয়ে পড়েন। তাকে প্রথমে মাইজদীর একটি হাসপাতালে নেয়া হয়, পরে সেখান থেকে বনশ্রীতে ইয়ামাগাতা ঢাকা ফ্রেন্ডশিপ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। নিউমোনিয়া আক্রান্ত হওয়ার কারণে তিনি আইসিইউতে ছিলেন। পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা ইবনে সিনা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায়  তিনি মারা যান।

মুফতি রহিম উল্লাহ কাসেমীর মৃত্যুর খবর পেয়ে তাৎক্ষণিক হেফাজতে ইসলামের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী ও মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী, লালপোল সোলতানিয়ার মুহতামিম মাওলানা ক্বারি মুহাম্মদ কাশেম গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। তারা মরহুমের রূহের মাগফিরাত কামনা করেছেন।