ব্রাজিলে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪১

ব্রাজিলে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪১

ছবি: সংগৃহীত

ব্রাজিলের সাও পাওলো রাজ্যের তাগুই শহরে একটি  যাত্রীবাহী বসের সঙ্গে ট্রাকের সংঘর্ষে অন্তত ৪১ জন নিহত হয়েছেন। বুধবার (২৫ নভেম্বর) এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছে সাও পাওলো পুলিশ ও ফায়ার সার্ভিস।

পুলিশ জানায়, বাসে করে স্থানীয় একটি পোষাক কারখানার কর্মীরা যাচ্ছিলেন। সকাল সাতটা নাগাদ সাও পাওলো রাজ্য থেকে ৩৪০ কিলোমিটার দূরের তাগুয়াই শহরের কাছে পৌঁছালে ট্রাকের সঙ্গে বাসের সংঘর্ষ হয়।
 উদ্ধারকারীরা এসে দেখতে পায় সবখানে মানুষের ছিন্নভিন্ন দেহ ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। কারা বাসের যাত্রী ছিলেন আর কারা ট্রাকের আরোহী ছিলেন তা বলা অসম্ভব,বলে জানায় পুলিশ।

এক বিবৃতিতে পুলিশ জানায়, দুর্ঘটনাস্থলেই ৩৭ জন নিহত হন। হাসপাতালে নেয়ার পর আহত ৪ জন মারা যান। মারাত্মক আহত ৯ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে।

স্থানীয় এক টেলিভিশন প্রতিবেদনের বরাত দিয়ে পুলিশ জানায়, ঘটনাস্থলে আরও বেশ কয়েকজন আহত ব্যক্তিকে দেখা গেছে। কিন্তু তাদের সংখ্যা কত তা জানা যায়নি। কীভাবে ঘটনাটি ঘটেছে তা নিশ্চিত হতে তদন্ত করবে পুলিশ।

স্থানীয় গণমাধ্যম বলছে, দুর্ঘটনার শিকার বাসটি একটি টেক্সটাইল কোম্পানির ৫৩ জন কর্মীকে নিয়ে যাচ্ছিল। সংঘর্ষের পর উদ্ধারকারীরা ঘটনাস্থল থেকে গুরুতর জখম যাত্রীদের সহায়তা করেছে। সূত্র: আল- জাজিরা