বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ১৪ লাখ ছাড়াল

বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ১৪ লাখ ছাড়াল

করোনাভাইরাসের প্রতীকী ছবি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে থমকে আছে গোটা বিশ্ব। এই ভাইরাসে প্রতিদিন আক্রান্ত হচ্ছে লাখের বেশি মানুষ আর মৃত্যুর কোলে ঢলে পড়ছে কয়েক হাজার মানুষ। দিন দিন আরও প্রকোট আকার ধারণ করা এই ভাইরাসে মৃতের সংখ্যাও বাড়ছে। বিশ্বের বিভিন্ন দেশে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ।শীতের মৌসুমে মৃত্যূ ও আক্রান্তের সংখ্যা বাড়ছে সমান তালে।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী- রবিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা সাড়ে ১৪ লাখ ছাড়িয়েছে। এছাড়া করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ কোটি ২১ লাখেরও বেশি। প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা মোট ৬ কোটি ২১ লাখ ৫৮ হাজার ৩৩৮ জন। এ পর্যন্ত মারা গেছেন ১৪ লাখ ৫০ হাজার ৩৩৮ জন।

জেএইচইউ এর পরিসংখ্যান বলছে, রোববার সকাল পর্যন্ত সারা বিশ্বে প্রাণঘাতী এই ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৩ কোটি ৯৭ লাখ ৫৭ হাজার ১৩০ ব্যক্তি।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্ত ১ কোটি ৩২ লাখ ৩৮ হাজার ৪৩৩ জনে দাঁড়িয়েছে এবং ২ লাখ ৬৬ হাজার ৯ জন মৃত্যুবরণ করেছেন। পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ ভারত রয়েছে করোনা আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে। ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় স্থানে থাকলেও সর্বাধিক মৃতের সংখ্যায় রয়েছে দ্বিতীয় স্থানে।