ইবি প্রেসক্লাব নির্বাচন সোমবার, দুই পদে পাঁচ প্রার্থী

ইবি প্রেসক্লাব নির্বাচন সোমবার, দুই পদে পাঁচ প্রার্থী

নির্বাচনে দুইজন সভাপতি পদে এবং তিনজন সম্পাদক পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল সাংবাদিক সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২০ অনুষ্ঠিত হবে আগামী সোমবার (০৭ ডিসেম্বর)। এ দিন বিশ্ববিদ্যালয় প্রেস কর্নারে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রার্থীরা। সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আজ শনিবার (০৫ ডিসেম্বর) দুপুর দুইটা পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহের শেষ সময় ছিল। নির্ধারিত সময়ে পদ দুটির জন্য পাঁচ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এতে সভাপতি পদে সংগঠনের বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক সরকার মাসুম (যুগান্তর) ও দপ্তর সম্পাদক এ আর রাশেদ (প্রতিদিনের সংবাদ) মনোনয়ন কিনেছেন।

সাধারণ সম্পাদক পদে মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান অর্থ সম্পাদক তারিক বিন নজরুল (বাংলানিউজ২৪), সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক রুমি নোমান (বাংলা ট্রিবিউন) ও কার্যনির্বাহী সদস্য মুতাসিম বিল্লাহ পাপ্পু (সমকাল)। নির্বাচনে সদস্যদের প্রত্যক্ষ ভোটে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন।

রবিবার (০৮ ডিসেম্বর) দুপুর ১২টার মধ্যে মনোনয়ন জমাদান ও দুপুর দুইটার মধ্যে প্রত্যাহার করতে পারবেন প্রার্থীরা।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার পদে দায়িত্ব পালন করবেন ইবি প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ লাভলু। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন সাবেক সভাপতি আলতাফ হোসাইন ও সাবেক সাধারণ সম্পাদক কানন আজিজ। নির্বাচন পর্যবেক্ষক হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. সাইদুর রহমান ও প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ।

প্রধান নির্বাচন কমিশনার আবুল কালাম আজাদ লাভলু বলেন, ঐতিহ্যবাহী সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। নির্বাচন আনন্দঘনভাবে উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হবে এই প্রত্যাশা করি। এজন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি।