বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ খেলতে আর কোন বাধা নেই মাশরাফির

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ খেলতে আর কোন বাধা নেই মাশরাফির

মাশরাফি বিন মুর্তজা

গত মার্চ থেকে  আন্তর্জাতিক ক্রিকেট থেকে দুরে বাংলাদেশ ।  আর তার আগ থেকে পুরোপুরি মাঠের বাইরে বাংলাদেশের সাবেক সফল ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনে সংসদ সদস্য মাশরাফি বিন  মুর্তজা।  সাম্প্রতিক বিসিবি আয়োজিত তিন দলের টুনামেন্ট দ্বারা তামিম মুশফিরা মাঠে ফিরলেও ফেরা  হয়নি মাশরাফির।  তবে বিসিবি আয়োজিত ৫দলের নিয়ে  বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলার কথা থাকলে শুরুতেই চোটের কারণে আশা ছেড়ে দিয়েছিল মারশাফি। কিন্তু আবারও মাঠে ফিরতে মরিয়া মাশরাফি।  বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশগ্রহণের জন্য ফিটনেস টেস্টে উত্তীর্ণ হওয়া বাধ্যতামূলক করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশ নেওয়ার আগে ফিটনেস টেস্ট দিতে হয়েছে মাশরাফিকেও। সেখানে ভালোভাবেই ফিটনেস টেস্টে পাস মার্ক তুলেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক। ফলে টুর্নামেন্টে অংশ নিতে আর কোনো বাধা নেই তার।

মাশরাফির ফিটনেস টেস্টে উত্তীর্ণ হওয়ার বিষয়টি নিশ্চিত করে বিসিবির ফিটনেস ট্রেনার তুষার কান্তি হাওলাদার বলেন, ‘মাশরাফি আজ সকালে ফিটনেস টেস্ট দিয়েছিলেন। সে টেস্টে পাস করেছে। এখন বঙ্গবন্ধু টুর্নামেন্টে সে খেলতে পারবে। তবে কী প্রক্রিয়ায় খেলবে, সেটা বোর্ড নির্ধারণ করবে।’

টুনামেন্টের মাঝপথে এসে বাংলাদেশের সাবেক সফল অধিনায়ক  মাশরাফিকে নিয়ে রীতিমতো কাড়াকাড়ি শুরু হয়েগেছে দুল গুলোর মাঝে।   মাশরাফি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে কোন দলের হয়ে খেলবে সেটা নির্ধারণ হভে লটারির মাধ্যামে।  মাশরাফিকে পেতে ইতোমধ্যে কয়েকটি দল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আগ্রহ প্রকাশ করেছে।