সড়কে দুর্বল শৃঙ্খলা দেখছেন নৌ প্রতিমন্ত্রী

সড়কে দুর্বল  শৃঙ্খলা  দেখছেন নৌ প্রতিমন্ত্রী

ফাইল ছবি।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশে আমরা অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করছি, পদ্মা সেতুর মতো চ্যালেঞ্জে বিজয়ী হয়েছি। কিন্তু দুঃখজনক হলেও সড়ক পরিবহনে শৃঙ্খলার ক্ষেত্রে আমরা অনেক দুর্বলতা লক্ষ্য করছি।

শনিবার (৩১ আগস্ট) রাজধানী পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন বিআইডব্লিউটিসির কর্মকর্তা কৃষ্ণা রায়কে দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।  রাজধানীর বাংলামোটর এলাকায় মঙ্গলবার ফুটপাতে ট্রাস্ট পরিবহনের একটি যাত্রীবাহী মিনিবাসের চাপায় পা হারান কৃষ্ণা রায়।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশে আমরা অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করছি, পদ্মা সেতুর মতো চ্যালেঞ্জে বিজয়ী হয়েছি। কিন্তু দুঃখজনক হলেও সড়ক পরিবহনে শৃঙ্খলার ক্ষেত্রে আমরা অনেক দুর্বলতা লক্ষ্য করছি। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য একটি সুপারিশমালা দেয়া হয়েছে। এটা বাস্তবায়ন করার মাধ্যমে যদি সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আসে তাহলে এ ধরণের অনাকাঙ্খিত ঘটনা ঘটবে না।
নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, কৃষ্ণা রায় আমাদের বিআইডব্লিউটিসির হিসাব বিভাগের কর্মকর্তা ছিলেন। মাননীয় প্রধানমন্ত্রীও বিষয়টি নিয়ে কর্নসান। আমরা তার চিকিৎসার জন্য, তদারকির জন্য, চিকিৎসার জন্য যা যা প্রয়োজন তা করবো।