বাংলাদেশ সফর বাতিল করল নিউজিল্যান্ড

বাংলাদেশ সফর বাতিল করল নিউজিল্যান্ড

বাংলাদেশ সফর বাতিল করেছে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

আগামী ১০ এপ্রিল বাংলাদেশ সফরে আসার কথা ছিল নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের। কিন্তু বাংলাদেশ সফর বাতিল করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। সফর বাতিল করার পেছনে ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার ঘটনা প্রভাবিত করেছে বলে জানিয়েছেন নিজামউদ্দীন।

বাংলাদেশ সফরে পাঁচটি ওয়ানডে খেলার কথা ছিল কিউই যুবাদের। ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চট্টগ্রামে। সে লক্ষ্যে এপ্রিলের শুরুতেই অনুশীলন শুরু করার কথা ছিল বাংলাদেশের। কিন্তু বাংলাদেশ সফরে আসছে না নিউজিল্যান্ড। সফর বাতিল সম্পর্কে বিসিবি প্রধান নির্বাহী বলেন, ‘নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে সিরিজটি বাতিল হয়েছে। তারা আমাদের জানিয়েছে নির্ধারিত সময়ে সিরিজটি হচ্ছে না।’ এর কারণ সম্পর্কে ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলার প্রভাব উল্লেখ করেছেন নিজামউদ্দিন, ‘সন্ত্রাসী হামলার মানসিক ধকল এখনো কাটিয়ে উঠতে পারেনি তারা। তাদের বাবা-মারা এ সিরিজ খেলা নিয়ে অনিচ্ছা প্রকাশ করেছেন, যেহেতু ক্রিকেটারের সবাই এখনো কম বয়সী।’

১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে জুমার নামাজের পর সন্ত্রাসী হামলায় ৫০ জন প্রাণ হারান। তাঁদের মধ্যে পাঁচজন বাংলাদেশের নাগরিক। আর অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়েরা।

ad