শাশুড়ি শর্মিলা ঠাকুরের প্রশংসায় কারিনা

শাশুড়ি শর্মিলা ঠাকুরের প্রশংসায় কারিনা

কারিনা-শর্মিলা।

বিয়ের পর বলিউডের অধিকাংশ অভিনেত্রী যখন সংসার এবং সন্তান সামলাতে কাজ থেকে সাময়িক অবসর নিয়েছেন, কারিনা তখন হেঁটেছেন উল্টো পথে। তিনি যে শুধু চুটিয়ে কাজ করেছেন তা-ই নয়, গর্ভাবস্থাতেও একাধিক বার ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন। এর সম্পূর্ণ কৃতিত্বই তিনি দিয়েছেন শাশুড়ি শর্মিলা ঠাকুরকে।

কারিনা মনে করেন, মায়ের শিক্ষাতেই সাইফ আলী খান একজন উদার মনের মানুষ হয়ে উঠেছেন। তাই তিনি পরিবারের নারী সদস্যদের চাওয়া-পাওয়া বুঝতে সক্ষম। এক সাক্ষাৎকারে কারিনা কপুর বলেন, ‘সাইফ বিশেষভাবে কর্মরত মহিলাদের খুব ভাল বুঝতে পারে। যে সব মহিলারা কাজ করেন, তাঁদের প্রতি সাইফ খুব শ্রদ্ধাশীল। তাঁর স্ত্রী, মেয়ে, বোন বা মা- সকলকেই খুব ভাল বুঝতে পারে।”

কারিনা আর জানান, ব্যক্তিগত এবং পেশাগত জীবনে ইচ্ছেমতো এগিয়ে যাওয়ার স্বাধীনতা তাঁর আছে। সাইফ কোনও বিষয়েই হস্তক্ষেপ করেন না। এই ব্যক্তিগত বোঝাপড়া নিয়ে খুশি তিনি।

দ্বিতীয়বার গর্ভাবস্থাতেও কাজ করেছেন কারিনা। কিছুদিন আগেই তিনি আমির খানের ‘লাল সিংহ চড্ডা’র শ্যুটিং শেষ করেছেন। কাজের জন্য স্বামী এবং পুত্রকে নিয়ে গিয়েছিলেন দিল্লিতে। কারিনার মতে, গর্ভাবস্থায় একজন যত বেশি কাজ করবেন, সচল থাকবেন, সন্তানও ততটাই ভাল থাকবে। সেই মন্ত্র মেনে নিজেও নিয়মিত ওয়ার্কআউট করে হবু মায়েদের ‘ফিটনেস গোলস’ দিচ্ছেন অভিনেত্রী।-আনন্দবাজার