সাদমানকে হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

সাদমানকে হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

ছবি সংগৃহিত।

 চট্টগ্রাম টেস্টে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংস শুরু করেই উইকেট হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ। ইনিংসের চতুর্থ বলেই উইকেট পতনের তালিকায় নাম তোলেন ওপেনার সাদমান ইসলাম। ৪ বল মোকাবেলা করে শুন্য রানে ফিরেন সাদমান।
আফগানিস্তানের ডান-হাতি পেসার ইয়ামিন আহমাদজাই’র বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেন সাদমান। ৪ ম্যাচ ৬ ইনিংসের টেস্ট ক্যারিয়ারে এই প্রথম শুন্য রানে আউট হলেন তিনি।
সাদমানের আউটের পর ক্রিজে আরেক ওপেনার সৌম্য সরকারের সঙ্গী হন লিটন দাস। পরবর্তীতে সর্তকতার সাথে খেলে মধ্যাহ্ন বিরতিতে যান সৌম্য-লিটন। এসময় বাংলাদেশের স্কোর ছিলো ৪ ওভারে ১ উইকেটে ১ রান। সৌম্য শুন্য ও লিটন ১ রানে অপরাজিত আছেন।
এর আগে, নিজেদের প্রথম ইনিংসে ৩৪২ রানে অলআউট হয় সফরকারী আফগানিস্তান। আসগর ৮৮ ও উইকেটরক্ষক আফসার জাজাই ৩৫ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। কিন্তু আসগর ৯২ ও জাজাই ৪১ রানে আউট হন। ৩শ রানের আগেই ফিরেন দু’জনে।
শেষদিকে অধিনায়ক রশিদ খানের ৬১ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৫১ রানের সুবাদে শেষ পর্যন্ত ৩৪২ রানের সংগ্রহ তুলে অলআউট হয় আফগানিস্তান।
বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম ১১৬ রানে ৪টি, সাকিব আল হাসান-নাইম হাসান ২টি করে এবং মেহেদি হাসান মিরাজ-মাহমুদুল্লাহ রিয়াদ ১টি করে উইকেট নেন।
ম্যাচের প্রথম দিন ওপেনার রহমত শাহ’র ১০২ ও আসগর আফগানের অপরাজিত ৮৮ রানের সুবাদে সিরিজের একমাত্র টেস্টের প্রথম দিন শেষে ৫ উইকেটে ২৭১ রান করেছিলো আফগানিস্তান।

 

 

ad