মালয়েশিয়ায় বন্ধ হওয়া বাংলাদেশ দূতাবাসের কার্যক্রম চালু

মালয়েশিয়ায় বন্ধ হওয়া বাংলাদেশ দূতাবাসের কার্যক্রম চালু

ছবি : সংগৃহীত

মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কার্যক্রম আগামী ৬ জানুয়ারি আবারো শুরু করার ঘোষণা দেয়া হয়েছে। কিছু দিন আগে দূতাবাসের পাসপোর্ট শাখার কয়েকজন কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় ১ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি পর্যন্ত দূতাবাসের সব ধরনের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছিল। কিন্তু দেশটিতে বসবাসরত প্রবাসীদের জরুরি পাসপোর্ট সেবা নিশ্চিত করার জন্য বিশেষ ব্যবস্থায় আগামী ৬ জানুয়ারি থেকে দূতাবাসের কার্যক্রম পুরোদমে শুরুর ঘোষণা দেয়া হয়েছে। রোববার দূতাবাসের প্রধান জনাব রুহুল আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্যটি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশের হাইকমিশন কুয়ালালামপুরের করোনা আক্রান্ত কর্মচারীদের দ্রুত চিকিৎসা কেন্দ্রে পাঠিয়েছে এবং তাদের সংস্পর্শে আসা অন্যদের কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া মূল হাইকমিশন ও পাসপোর্ট শাখা সেনিটাইজেশনের মাধ্যমে জীবাণুমুক্তকরণ কার্যক্রম চালু রয়েছে। এমতাবস্থায় আগামী ৬ জানুয়ারি ২০২১ থেকে আমপাং পাসপোর্ট অফিসে পুনরায় পাসপোর্ট বিতরণ শুরু করা হবে। যাদের ৬ জানুয়ারি বা পরে অ্যাপয়েন্টমেন্ট ছিল তা বহাল থাকবে। আর গত ১, ৪, ৫ তারিখ যাদের অ্যাপয়েন্টমেন্ট ছিল তাদের সুবিধাজনক সময়ে পুনরায় অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করার জন্য জানোনো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, হাইকমিশন ও পাসপোর্ট সেবা কেন্দ্রে আগত সব সেবা প্রত্যাশীদের মালয়েশিয়া সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণের অনুরোধ করা হচ্ছে।