সৌরভের শারীরিক অবস্থার কথা জানালেন দেবী শেঠী

সৌরভের শারীরিক অবস্থার কথা জানালেন দেবী শেঠী

ছবি: সংগৃহীত

গত শনিবার (০২ জানুয়ারি) সকালে বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ভারত ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গুলি। তাঁর মাইল্ড হার্ট অ্যাটাকের খবরে চিন্তার ভাঁজ পড়ে অনুরাগীদের কপালে। তবে এখন তিনি সম্পূর্ণ সুস্থ। বুধবারই (৬ জানুয়ারি) বাড়ি ফিরবেন। ডা. দেবী শেঠীও এদিন সৌরভকে দেখার পর জানিয়ে দেন, মহারাজ এতটাই ফিট যে ইচ্ছে করলে প্লেনও ওড়াতে পারবেন। 

কিন্তু প্রশ্ন হল, হঠাৎই যিনি কার্ডিয়াক অ্যারেস্টের শিকার, তাঁর কি অদূর ভবিষ্যতেও রাজনীতির ময়দানে পা রাখা ঠিক হবে। রাজনীতির পাহাড়প্রমাণ চাপ কি নিতে পারবেন ভারতের সাবেক অধিনায়ক?

এই প্রশ্নটা এখন অত্যন্ত প্রাসঙ্গিক। অনেকের মনেই এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। গত কয়েক মাস ধরে বিসিসিআই প্রেসিডেন্টের রাজনীতির আঙিনায় পা রাখা নিয়ে জল্পনা চলছে। এমনও শোনা গিয়েছে, সৌরভকে বাংলার মুখ হিসেবে তুলে ধরে বঙ্গজয়ের লড়াইয়ে নামতে চায় গেরুয়া শিবির। এর মধ্যেই রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করে এসেছেন সৌরভ। সেই সাক্ষাৎ জল্পনা আরও উসকে দেয়। প্রশ্ন ওঠে, তবে কি বিজেপিতে যোগ দেবেন দাদা? যদিও দাদা সাফ জানিয়ে দেন, একেবারেই সৌজন্যমূলক ছিল সেই সাক্ষাৎ। রাজ্যপাল কখনও ইডেন গার্ডেন্সে যাননি, তাই তাঁকে ক্রিকেটের নন্দনকাননে আমন্ত্রণ জানান সৌরভ। সেই ঘটনার পর সৌরভ উড়ে গিয়েছিলেন দিল্লি। ফিরোজ শাহ কোটলায় অরুণ জেটলির মূর্তি উন্মোচনে এক মঞ্চে দেখা গিয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও সৌরভকে। সেই মঞ্চ থেকেও মেলেনি ইঙ্গিত। 

এরই মধ্যে রবিবার সৌরভকে হাসপাতালে দেখতে গিয়ে শিলিগুড়ির বিদায়ী মেয়র অশোক ভট্টাচার্য দাবি করেন, রাজনীতিতে যাওয়ার জল্পনা তৈরি হওয়াতেই সৌরভের উপর মানসিক চাপ তৈরি হচ্ছিল। সেটাই হয়তো তাঁর অসুস্থতার কারণ। এমনকী তিনি ‘দাদা’কে রাজনীতিতে যোগ না দেওয়ার পরামর্শও দিয়েছিলেন বলে জানান। সৌরভ সুস্থ হওয়ার পর স্বাভাবিকভাবেই তাই প্রশ্ন উঠেছে, এই মুহূর্তে রাজনীতির চাপ নেওয়া কি তাঁর পক্ষে সম্ভব হবে?

ডা. দেবী শেঠী অবশ্য এ প্রশ্নের জবাব এড়িয়েই যান। বলেন, “এ ব্যাপারে আমি কোনও মন্তব্য করতে চাই না। এই সিদ্ধান্তটা সৌরভ এবং আপনাদের সবার উপরই ছাড়লাম।” মহারাজের রাজনীতিতে যোগ দেওয়ার প্রশ্ন বিশিষ্ট চিকিৎসক এড়িয়ে গেলেও সৌরভ যে সম্পূর্ণ ফিট, সেকথা অবশ্য সবার সামনেই বলেছেন দেবী শেঠী। আর তাই অনেকেই মনে করছেন, সৌরভের সাময়িক শারীরিক অসুস্থতা তাঁর রাজনীতিতে যোগ দেওয়ার পথে হয়তো বাধা হয়ে উঠবে না।-সংবাদ প্রতিদিন