কোভিড টেস্টে উত্তীর্ণ ক্রিকেটাররা

কোভিড টেস্টে উত্তীর্ণ ক্রিকেটাররা

ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজের জন্য বাংলাদেশ দলে প্রাথমিকভাবে ডাক পাওয়া ক্রিকেটারদের করোনাভাইরাস পরীক্ষার প্রথম ধাপ সম্পন্ন হয়েছে বৃহস্পতিবার (৭ জানুয়ারি)। শুক্রবার (৮ জানুয়ারি) প্রাপ্ত ফলাফলে এই ধাপের সব ক্রিকেটারের করোনা নেগেটিভ এসেছে। ফলে তাদের জৈব সুরক্ষা বলয়ে প্রবেশে আর কোনো বাধা থাকছে না।

তিন টেস্ট এবং দুই ওয়ানডে খেলতে চলতি মাসের ১০ তারিখ ঢাকায় পা রাখবে ক্যারিবিয়ানরা। আসন্ন সিরিজের জন্য গঠিত প্রাথমিক স্কোয়াডে ডাক পেয়েছে ৪৪ জন ক্রিকেটার। এদের মধ্যে ২৪ জন ওয়ানডে ও ২০ জন টেস্টের জন্য ডাক পেয়েছেন। এর মধ্যে ১২ জনের নাম রয়েছে উভয় তালিকায়।

ওয়ানডে ও টেস্ট উভয় দলে স্থান পেয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

এদের বাইরে ১০ জনের নাম রয়েছে ওয়ানডে তালিকায়। এরা হলেন, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাইফুদ্দিন, আফিফ হোসেন, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন, শেখ মেহেদি হাসান ও রুবেল হোসেন। শুধুমাত্র টেস্ট স্কোয়াডে আছেন মোমিনুল হক, সাইফ হাসান, নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, আবু জাইদ রাহি, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও এবাদত হোসেন।

তবে এই মুহূর্তেই টিম হোটেলের জৈব সুরক্ষা বলয়ে প্রবেশের সুযোগ পাচ্ছেন না টেস্ট অধিনায়ক মোমিনুল ও অফ স্পিনার নাঈম হাসান। দুই জনেরই ইনজুরি সমস্যা রয়েছে। সম্পূর্ণ সুস্থ হবার পরই কেবল টিম হোটেলে যেতে পারবেন তারা।

দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো, ফিল্ডিং কোচ রায়ান কুক ও পেস বোলিং কোচ ওটিস গিবসনের আজ শুক্রবার ঢাকায় এসে পৌঁছানোর কথা রয়েছে। তারাও জৈব সুরক্ষা বলয়ে যেতে পারবেন কেবলমাত্র করোনা পরীক্ষার পর।

বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াড:

টেস্ট: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমাহ বোনার, জন ক্যাম্পবেল, রাহকিম কর্নওয়াল, জশুয়া ডে সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, কাভেম হজ, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, শায়েন মসেলে, ভিরাসামি পারমল, কেমার রোচ, রায়মন রেইফার ও জোমেল ওয়ারিকান।

ওয়ানডে: জেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনীল আমব্রিস, এনক্রুমাহ বোনার, জশুয়া ডি সিলভা, জাহমার হ্যামিল্টন, শেমার হোল্ডার, আকিল হোসেইন, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, আন্দ্রে ম্যাকার্থি, কজর্ন অটলে, রভম্যান পাওয়েল, রায়মন রেইফার, কিওন হোর্ডিং ও হেইডেন ওয়ালশ।