ট্রাম্পের স্ন্যাটচ্যাট অ্যাকাউন্ট বন্ধ

ট্রাম্পের স্ন্যাটচ্যাট অ্যাকাউন্ট বন্ধ

বন্ধ করে দেওয়া হলো ট্রাম্পের স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট

শেষ বেলায় অভিশংসনের মুখে পড়ে এমনিতেই বিপর্যস্ত রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর একের পর এক সামাজিক যোগাযোগ মাধ্যমও তার থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। এবার তার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করার সিদ্ধান্ত নিল স্ন্যাপচ্যাট কর্তৃপক্ষ। ক্যাপিটল হিলে হামলায় উস্কানি দেওয়ার অভিযোগেই এই সিদ্ধান্ত নিয়েছে সংস্থটি।

এর আগে ট্রম্পের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে বন্ধ করে দিয়েছিল ফেসবুক ও টুইটার। আবারও পরিস্থিতি অস্বাভাবিক হওয়ার আশঙ্কায় সাময়িক ভাবে বন্ধ করে দেওয়া হয়েছে তাঁর ইউটিউব চ্যানেলও। ইউটিউবে সম্প্রতি ট্রাম্পের একটি ভিডিও ঘিরে হিংসাত্মক পরিস্থিতি তৈরির আশঙ্কা করে দ্রুত এই সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। দ্রুত মুছে দেওয়া হয় ভিডিওটি। এবার বন্ধ হলো স্ন্যাপচ্যাটও।

স্ন্যাপচ্যাটের মুখপাত্র বলেন, ‘গত সপ্তাহেই আমরা ঘোষণা করেছিলাম, বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়া হবে। আমাদের স্ন্যাপচ্যাট কমিউনিটির স্বার্থে দীর্ঘমেয়াদী পদক্ষেপ নিয়ে চিন্তাভাবনা করা হয়েছে।’ গত কয়েক মাস ধরে সংস্থার কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করার অভিযোগও রয়েছে ট্রাম্পের বিরুদ্ধে। স্ন্যাপচ্যাটের পক্ষ থেকে আরও বলা হয়, ভুল সংবাদ ছড়িয়ে পড়া রুখতে ও জনগণের নিরাপত্তার স্বার্থে আমরা স্থায়ী ভাবে ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি।