রংপুরে প্রতিদ্বন্দ্বিমূলক নির্বাচন হবে:কাদের

রংপুরে প্রতিদ্বন্দ্বিমূলক নির্বাচন হবে:কাদের

ফাইল ছবি।

আওয়ামী লীগের সাধারণ এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার এরশাদ সাহেবের রংপুরের শূন্য আসনে একটা সুন্দর নির্বাচন চায়। এখানে একটা ভালো নির্বাচন হবে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে। এ অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে কর্তৃত্বপূর্ণ স্বাধীন ভূমিকা পালনে আমরা নির্বাচন কমিশনকে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করবো। মঙ্গলবার সকালে গাজীপুরে বিআরটি প্রকল্পের কাজের অগ্রগতি দেখতে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এরশাদের আসনে উপনির্বাচনে বিএনপির অংশগ্রহণকে স্বাগত জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এতদিন অনেকগুলো নির্বাচন বর্জন করেছে। অংশগ্রহণ করেনি। এখন তারা বলছে স্থানীয় সরকার থেকে শুরু করে জাতীয় নির্বাচন প্রতিটি নির্বাচনেরই তারা অংশ নেবে। আমরা তাদের স্বাগত জানাই, তারা পার্লামেন্টে এসেছে। সকল কার্যক্রমে অংশ নিচ্ছে। এটা একটা ভালো দিক। রংপুরের উপনির্বাচনে জাতীয় পার্টি আছে, আওয়ামী লীগ থেকেও আমরা প্রার্থী দিয়েছি। এখানে বিএনপিও অংশ নিচ্ছে। নির্বাচনটা প্রতিদ্বন্দ্বিতামূলক ও সুষ্ঠু হবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি তো ফ্লাইওভার দেখাতে পারেনি। দেশে এত সড়ক-মহাসড়কের মুখ তারা দেখেনি। দেশে যে বাস র‌্যাপিড ট্রানজিট, এমআরটি আর মেট্রোরেল, ফ্লাইওভার ও ফোরলেন হচ্ছে এগুলো তারা স্বপ্নেও দেখেননি।

দেশে রাস্তা হবে, রাস্তা ফোর লেন হবে, সিক্স লেন হবে ও সার্ভিস লেন হবে। টোল দিলে রাস্তা চলাচলে যেই সুবিধাটুকু পাবে, এটা জনগণই পাবে।' সেতুমন্ত্রী বলেন, পৃথিবীর যে সব দেশে এক্সপ্রেসওয়ে, নতুন নতুন ফোর লেন, সিক্স লেন আছে সেখানেও কিন্তু টোলের ব্যবস্থা আছে। রাস্তা মেনটেইন ও সংস্কার করতে টাকা দরকার। এ টাকা কোত্থেকে আসবে?

এ সময় গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মুহাম্মদ জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদফতরের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন খান, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী সাইফুদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।