ইউক্রেনে হাসপাতালে আগুন, প্রায় ১৫ জন নিহত

ইউক্রেনে হাসপাতালে আগুন, প্রায় ১৫ জন নিহত

সংগৃহীত ছবি

ইউক্রেনের একটি বেসরকারি হাসপাতালে অগ্নিকাণ্ডে কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এছাড়া আগুনে মারাত্মক ভাবে ঝলসে গেছে আরও ৫ জনের দেহ। ওই ৫ জন সহ অন্য আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইউক্রেনের খারকিভ শহরের একটি হাসাপাতালে এই বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) খারকিভের ওই হাসপাতালে আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ফায়ার সার্ভিস। হাপাতালে আটকে থাকা অনেক মানুষকে উদ্ধারও করা হয়। তবে এরমধ্যেই ১৫ জনের মৃত্যু হয়। ৫ জন মারাত্মক আহত অবস্থায় হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

হাসপাতালের দোতলা ভবনে কীভাবে আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে ইউক্রেনের সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, যে হাসপাতালে আগুন লেগেছে সেই বিল্ডিংটি একটি আবাসিক বিল্ডিং ছিল। এই আবাসিক কমপ্লেক্সে হাসপাতাল চালানোর অনুমতিও নেওয়া হয়েছিল কি না, তা এখনও পরিষ্কার নয়।

সংবাদ সংস্থা দ্য ইন্টারফ্যাক্সের খবর অনুযায়ী, আগুনের খবর পেয়ে খারকিভ পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। আগুন নেভানোর পরে ওই হাসপাতালের কর্মরত কর্মচারীদের ও মালিককে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। কীভাবে আগুন লাগল তা অনুসন্ধানে তদন্ত চলছে।