শ্রমিক না হয়েও শ্রমিক নেতা বিল্লাল

শ্রমিক না হয়েও শ্রমিক নেতা বিল্লাল

বিল্লাল হোসেন।

নিজেকে বিড়ি শ্রমিক নেতা হিসেবে পরিচয় দিয়ে বিভিন্ন মহলে প্রভাব খাটিয়ে কুষ্টিয়া বিল্লাল হোসেন নামে এক বিড়ি শ্রমিক বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করছে বলে অভিযোগ পাওয়া গেছে । শৃঙ্খরা বহির্ভূত কাজের জন্য তাকে আকিজ বিড়ি ফ্যাক্টরী থেকে শ্রমিক কার্ড বাতিলসহ ফ্যাক্টরীতে প্রবেশ নিষিদ্ধ করলেও শ্রমিক নেতা হিসেবে পরিচয় দিচ্ছে এ শ্রমিক। 

ফ্যাক্টরী সূত্রে জানা গেছে, বিল্লাহ হোসেন কুষ্টিয়ার হোসেনাবাদ আকিজ বিড়ি ফ্যাক্টরীতে কর্মরত ছিলেন। নানা অপকর্মের জন্য ফ্যাক্টরী কর্তৃপক্ষ ২০২০ সালের সেপ্টেম্বরে তার শ্রমিক কার্ড বাতিলসহ ফ্যাক্টরীতে প্রবেশ নিষিদ্ধ করে। এর পর থেকে বিভিন্নভাবে শ্রমিকদের প্ররোচণা দিয়ে আসছেন তিনি। এক পর্যায়ে হোসেনাবাদ আকিজ বিড়ি ফ্যাক্টরী লি: এর শ্রমিক নেতা দাবি করেন। তবে ফ্যাক্টরী কর্তৃপক্ষের দাবি তিনি এখানের শ্রমিক নেতা ছিলেন না।  অথচ সে নিজেকে মিথ্যা পরিচয় দিয়ে বিভিন্ন মহলে প্রভাব খাটিয়ে চলছে। শ্রমিকদের নিয়ে আবারও বিশৃংখল পরিবেশ তৈরী করছে বলে অভিযোগ পাওয়া গেছে।
বিল্লাহ হোসেন বলেন, আমি আকিজ বিড়ি কারখানায় কাজ করতাম। কর্তৃপক্ষ আমাকে কাজ থেকে অব্যহতি দেয়। শ্রমিকদের দাবি নিয়ে আমি কাজ করি।  তাই শ্রমিকরা মুখে মুখে আমাকে নেতা মানে।  তবে আমি শ্রমিক সভাপতি বা পদধারী নই।