রিয়াদে হামলার দায় স্বীকার করল আল-ওয়াদা আল-হাক

রিয়াদে হামলার দায় স্বীকার করল আল-ওয়াদা আল-হাক

ইরাকি স্বেচ্ছাসেবী সংগঠন আল-ওয়াদা আল-হাক ব্রিগেড। ছবি: সংগৃহীত

সৌদি আরবের রাজধানী রিয়াদের ওপর ক্ষেপণাস্ত্র বা ড্রোন দিয়ে যে হামলার চেষ্টা হয়েছে তার দায় স্বীকার করেছে ইরাকের একটি সশস্ত্র স্বেচ্ছাসেবী সংগঠন। আল-ওয়াদা আল-হাক ব্রিগেড নামে এই সংগঠনটি এক বিবৃতিতে বলেছে, গত বৃহস্পতিবার রাজধানী বাগদাদে জোড়া বোমা হামলায় যে সমস্ত মানুষ হতাহত হয়েছেন তার প্রতিশোধ হিসেবে এই হামলা চালানো হয়েছে।

সংগঠনটি রোববার (২৪ জানুয়ারি) সকালে সংগঠনটি এক বিবৃতিতে বলেছে, বোমা হামলার পর তারা সৌদি আরবের রাজধানী লক্ষ্য করে হামলা চালানোর প্রতিশ্রুতি ব্যক্ত করেছিল, ড্রোনের সাহায্যে এই হামলার মাধ্যমে তা পূর্ণ করা হয়েছে।

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের ওপর দফায় দফায় আরব দেশগুলোর অপরাধমূলক কর্মকাণ্ডের পর এই হামলা চালানো হলো। সৌদি আরব ও মধ্যপ্রাচ্যের আরো কয়েকটি আরব দেশ উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী দায়েশসহ আরো কয়েকটি চরমপন্থী গোষ্ঠীকে অব্যাহতভাবে সমর্থন দিয়ে আসছে। আঞ্চলিক বিভিন্ন দেশের নিরপরাধ সাধারণ মানুষের রক্তে এসব সন্ত্রাসী গোষ্ঠীর হাত রঞ্জিত।

আলা ওয়াদা ব্রিগেড বলেছে, এটি সৌদি আরবের বিরুদ্ধে তাদের অভিযান শুরু মাত্র, সৌদি ও আবু ধাবির যুবরাজ যদি হামলা অব্যাহত রাখেন তাহলে পাল্টা হামলাও চলবে। দুবাইয়ে তাদের শয়তানি ঘাঁটিতেও হামলা চালানো হবে বলে সতর্ক করেছে সংগঠনটি।-পার্সটুডে