ফিফটি করে ফিরলেন তামিম

ফিফটি করে ফিরলেন তামিম

টাইগার অধিনায়ক তামিম ইকবাল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচের শুরুটা দল ভালো না করলেও নিজের ক্যারিয়ারের ৪৯তম আন্তর্জাতিক ওয়ানডে হাফ-সেঞ্চুরী তুলে নিয়েছেন  টাইগার অধিনায়ক তামিম ইকবাল। ৭০ বলে দুটি চারে ফিফটি করেন তিনি।  ফিফটি করার পর বেশিক্ষন ক্রিজে  দাড়াতে পারিনি তামিম। আলজারি জোসেফের বলে  ৬৪ রান করে সাজ ঘরে ফেরেন তিনি।  ৮০ বল থেকে তিনি এ রান সংগ্রহ করেন।

এর আগে চট্রগ্রামের  জহুর আহমেদ স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতে লিটন ও শান্তের উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ । প্রথম ওভারের পঞ্চম বলেই শূন্যহাতে জোসেফের বলে সাজঘরে ফিরেন ওপেনার লিটন দাস। এরপর আরেক ওপেনার তামিম ইকবালের সাথে যোগ দেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু নবম ওভারে মায়ারসের এলবিডিব্লিউর ফাঁদে পড়ে তিনিও সাজঘরে ফিরেন। তার সংগ্রহ ছিল ২০ রান। তার পরে তামিম ও সাবিবের ৯৩ রানের অনবধ্য এক  ‍জুটিতে  অনেক দূর এগিয়ে যায় বাংলাদেশ।  

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩২ তম ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।  মুশফিক ১৭ ও সাকিব আল হাসান ৪২ রানে অপরাজিত রয়েছেন।

দুই পরিবর্তন নিয়ে টাইগারদের আজকের একাদশ:

তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: সুনীল আমব্রিস, কেওর্ন ওটলি, জাহমার হ্যামিল্টন (উইকেটরক্ষক), জেসন মোহাম্মদ (অধিনায়ক), কাইল মায়ার্স, এনক্রুমাহ বোনার, রোভম্যান পাওয়েল, রেমন রেইফার, কেওন হার্ডিং, আলজারি জোসেফ, আকিল হোসেন।