আবারো হাসপাতালে ভর্তি সৌরভ

আবারো হাসপাতালে ভর্তি সৌরভ

সৌরভ গাঙ্গুলি

আবারো অসুস্থ হয়ে পড়লেন ভারতের সাবেক ক্রিকেট অধিনায়ক ও বর্তমানে ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি। দুপুরে হাসপাতালে ভর্তি হলেন তিনি। জানা গেছে, তিনি আবারো বুকে ব্যথা বোধ করছিলেন।

পরিবার সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত থেকেই বুকে ব্যথা অনুভব করেন বিসিসিআই প্রেসিডেন্ট। বুধবার দুপুরে ব্যথা বাড়লে কোনো ঝুঁকি না নিয়ে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়। তবে শারীরিক অবস্থা স্থিতিশীল।

এর আগে, গত ২ জানুয়ারি শরীরচর্চা করার সময় আচমকাই মাথা ঘুরে পড়ে যান সৌরভ। বুকে যন্ত্রণা অনুভব করেন তিনি। সাথে সাথে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। পরে জানা যায়, হৃদরোগে আক্রান্ত হয়েছেন তিনি। সেসময় প্রায় এক সপ্তাহ হাসপাতালে ছিলেন তিনি। তার বুকে দু’টি স্টেন্ট বসানো হয়। তার পর ৭ জানুয়ারি সুস্থ হয়ে বাড়ি ফিরে যান তিনি।

সেই সময় হাসপাতাল থেকে বেরিয়ে তিনি বলেন, ‘জীবন ফিরে পেলাম।’ তারপর ২০ দিনের মতো কাটতে না কাটতেই আবারো অসুস্থ হয়ে পড়লেন তিনি।শুধু হৃদরোগই নয়, সেই সময় ডাক্তারি পরীক্ষায় দেখা যায়, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে সৌরভের। প্রথমে অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয় তার। তার পর ধমনীর ‘ব্লকেজ’ সরাতে বসানো হয় স্টেন্ট।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস, আনন্দবাজার পত্রিকা