কক্সবাজার সদর হাসপাতালে অগ্নিকাণ্ড

কক্সবাজার সদর হাসপাতালে অগ্নিকাণ্ড

রোগীদের সরিয়ে নেন স্বজনরা - ছবি : সংগৃহীত

কক্সবাজার সদর হাসপাতা‌লে ভয়াবহ অগ্নিকা‌ণ্ড ঘটেছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষ‌তি হ‌য়ে‌ছে বলে ধারণা করা হচ্ছে। বুধবার (২৭ জানুয়ারি) বিকেল ৫টার দি‌কে হাসপাতা‌লের নিচতলার স্টোররুম থে‌কে অগ্নিকা‌ণ্ডের সূত্রপাত হ‌য়।

আগুন নিয়ন্ত্রণ ও আটকাপড়াদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। এই ঘটনায় অন্তত ৫০ জন আহত হয়েছেন।

হাসপাতাল সূত্র জানায়, বুধবার বিকেল পৌনে পাঁচটার দিকে কক্সবাজার সদর হাসপাতালে ১১৬ নং স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর আগুন হাসপাতালের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে। আগুনের খবরে আতঙ্ক ছড়িয়ে পড়ে হাসপাতালে থাকা রোগী ও তাদের আত্মীয়-স্বজনদের মাঝে। এসময় দৌড়াদৌড়ি করে হাসপাতাল থেকে দ্রুত নামতে গিয়ে অন্তত ৫০ জন আহত হয়।

হাসপাতালে আগত রোগীরা জানান, নিচতলা থেকে আগুন লাগার পর থেকে উপর তলার সকল রোগী ও স্বজনরা দ্রুত বের হতে গিয়ে অনেকে আহত হয়েছে। মুহূর্তে অনেক রোগীকে হাসপাতাল থেকে সরিয়ে নেয়া হয়। আবার অনেক মুমূর্ষু রোগীকে চিকিৎসকরা জরুরি বিভাগের বাইরে জরুরি অক্সিজেন দিয়ে প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।

কক্সবাজার ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো: আব্দুল্লাহ জানান, খবর পাওয়ার সাথে সাথে তারা আগুন নিয়ন্ত্রণে কাজ করেন। ঘণ্টাখানেকের মধ্যে আগুন সম্পূর্ণ নেভানো সম্ভব হয়েছে। হাসপাতালের নিচতলার একটি কক্ষ থেকে আগুনের সূত্রপাত।