করোনা সচেতনতায় বিএনসিসি সুন্দরবন রেজিমেন্টের নানা কর্মসূচী পালন

করোনা সচেতনতায় বিএনসিসি সুন্দরবন রেজিমেন্টের নানা কর্মসূচী পালন

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখছেন ২৪ বিএনসিসি ব্যাটালিয়ন কমান্ডার ও ইসলামী বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য প্রফেসর ড. মো. শাহিনুর রহমান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত স্বেচ্ছাসেবা সপ্তাহে মাগুরায় জনসচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেড কোর (বিএনসিসি) সুন্দরবন রেজিমেন্ট। এ উপলক্ষে বুধবার (২৭ জানুয়ারি) জেলায় র‍্যালি, মাস্ক ও লিফলেট বিতরণ ও পরিচ্ছন্নতা কর্মসূচী পালন করা হয়। 

সুন্দরবন রেজিমেন্ট কমান্ডার, জি- আর্টিলারি মেজর মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুড়া পৌরসভার মেয়র মো. খুরশীদ হায়দার টুটুল। বিশেষ অতিথি ছিলেন ২৪ বিএনসিসি ব্যাটালিয়ন কমান্ডার ও ইসলামী বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য প্রফেসর ড. মো. শাহিনুর রহমান ও কোম্পানি কমান্ডার  ক্যাপ্টেন ড. মো. রবিউল ইসলাম। এ ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের পিইও ও বিএনসিসি সদস্যরা কর্মসূচিতে অংশ নেন। 

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস পরিস্থিতিতে মানুষকে সচেতন করতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। সেইসাথে করোনা প্রতিরোধে মাস্ক ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। এ ছাড়াও ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন সুন্দরবন রেজিমেন্টের সদস্যরা।

কর্মসূচীতে অংশ নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য প্রফেসর ড. মো. শাহিনুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বিএনসিসি যে উদ্যোগ নিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। 

তিনি বলেন, স্বেচ্ছাসেবা কার্যক্রমের মধ্য দিয়ে জনহিতকর নানা কর্মকান্ড পরিচালনাসহ জনগণকে মহামারী করোনাভাইরাস থেকে সচেতন করা হচ্ছে, যা প্রধানমন্ত্রীর পদক্ষেপ বাস্তবায়নে নতুন সংযোজন। তিনি সাধ্য অনুযায়ী সবাইকে দরিদ্র ও ছিন্নমূল মানুষের পাশে থাকার আহ্বান জানান।