সৌরভের হৃদযন্ত্রে বসলো আরও দু’টি স্টেন্ট

সৌরভের হৃদযন্ত্রে বসলো আরও দু’টি স্টেন্ট

ফাইল ছবি

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি ও সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলির হৃদযন্ত্রে আরও দু’টি স্টেন্ট বসানো হলো। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) অ্যাপোলো হাসপাতালে ভারতের বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠীর তত্ত্বাবধানে অ্যাঞ্জিওপ্লাস্টি সম্পন্ন হয়।

জানা গেছে, অ্যাঞ্জিওপ্লাস্টির পর সুস্থই রয়েছেন তিনি। আপাতত আইসিইউতে ১২ ঘণ্টার জন্য পর্যবেক্ষণে রাখা হয়েছে সৌরভকে। ইতিমধ্যে হাসপাতালে গিয়ে মহারাজকে দেখেও এসেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার (২৭ জানুয়ারি) সকালেই ক্যাথ ল্যাবে ডাক্তারি পরীক্ষা করা হয় সৌরভের। এরপর ইকো কার্ডিওগ্রাম, ইসিজি এবং তাঁর রক্তেরও বেশ কিছু পরীক্ষা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, বিসিসিআই সভাপতির সব রিপোর্টই যথেষ্ট ভালো রয়েছে। একজন হৃদরোগে আক্রান্তের যা যা শারীরিক প্যারামিটার থাকে তার থেকে সৌরভের শারীরিক অবস্থা অনেকটাই ভাল। তবে আর কোনও ঝুঁকি নিতে চাননি চিকিৎসকরা। তারপরই সিদ্ধান্ত নেওয়া হয় আজই তার বুকে স্টেন্ট বসানো হবে। এরপরই ডা. দেবী শেঠী, প্রখ্যাত কার্ডিওলজিস্ট অশ্বিন বালাচাঁদ মেহতা, চিকিৎসক আফতাব খান, সপ্তর্ষি বসু এবং সরোজ মণ্ডলের নেতৃত্বে অ্যাঞ্জিওপ্লাস্টি করে স্টেন্ট বসানো হয় সৌরভের বুকে। স্থানীয় সময় দুপুর ৩টা থেকে শুরু হয় অ্যাঞ্জিওপ্লাস্টি। চলে বিকেল ৫টা পর্যন্ত। 

চলতি বছরের শুরুতেই, ৩ জানুয়ারি হঠাৎই বুকে ব্যথা অনুভব করায় উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়েছিল সৌরভকে। দেখা যায়, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে সৌরভের। প্রথমে অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয় তাঁর। তার পর ধমনীর ‘ব্লকেজ’ সরাতে বসানো হয় স্টেন্ট। এরপর কিছুদিন হাসপাতালে থাকার পর বাড়িতে আসেন বিসিসিআই সভাপতি। চিকিৎসকদের পর্যবেক্ষণে বাড়িতেই ছিলেন। কয়েকদিন পর আরও দুটি স্টেন্ট বসানোর কথা জানিয়েছিলেন চিকিৎসকরা। কিন্তু হঠাৎ বুধবার ফের অসুস্থ হয়ে পড়েন সৌরভ। এরপরই তাঁকে দ্রুত অ্যাপোলো হাসপাতালে নিয়ে আসা হয়। সৌরভের খোঁজ নেন অনেকেই। বিসিসিআই সচিব জয় শাহ নিজে সৌরভের স্ত্রী ডোনাকে ফোন করেন। সৌরভের স্বাস্থ্যের খোঁজ নেন স্বরাষ্ট্রমন্ত্রীও। সৌরভকে দেখতে হাসপাতালে আসেন বৈশালী ডালমিয়াও। ইতিমধ্যে প্রিয় তারকার দ্রুত সুস্থতা কামনা করে প্রার্থনা করেছেন সৌরভ ভক্তরা।-সংবাদ প্রতিদিন