৪টি অভ্যাসই আপনার পরিচয় জানা যাবে, জেনে নিন

৪টি অভ্যাসই আপনার পরিচয় জানা যাবে, জেনে নিন

এমন কিছু মজার অভ্যাস আছে যা আমাদের ব্যক্তিত্বের সাক্ষর বহন করছে।

আমরা আমাদের অজান্তেই এমন অনেক অভ্যেস করে ফেলি যা আমাদের পরিচয় প্রকাশ করে। সেই পরিচয় ভালো হতে পারে আবার খারাপও হতে পারে। কিন্তু সেই পরিচয় থেকেই আপনার সম্পর্কে অন্য কেউ আন্দাজ করতে পারবেন সহজেই যে আপনি কেমন জীবনযাপন করেন বা কেমন জীবনযাপনে অভ্যস্ত। তবে এই অভ্যাস আপনি জানতে পারলে তবে পাল্টানোর চেষ্টা করতে পারেন।

১. এমন কিছু মজার অভ্যাস আছে যা আমাদের ব্যক্তিত্বের সাক্ষর বহন করছে। আপনি কীভাবে পড়ার বই হাতে ধরেছেন বা বিছানায় কীভাবে বালিশ রাখা সেগুলি নির্দেশ করে আমরা বাস্তবে কেমন।

২. আপনি কি খাবার ব্যাপারে খুব ধীরস্থির? খাবার জেলার বা চেবানোর সময় কি কষ্ট হয় আপনার? কিংবা আপনি কি এক নিমেষে পাত খালি করে দেন? যদি আপনি আস্তে আস্তে খান তার মানে আপনি খাবারটির গুণগত মান ও স্বাদ ভালো করে পরীক্ষা করে খাবারটি খাচ্ছেন। কিন্তু যদি আপনি খুব তাড়াতাড়ি খান তাহলে আপনার কোনো জরুরি কাজ রয়েছে। অর্থাৎ খেতে বসেও আপনার মন থাকে অন্য দিকে। আপনি অধৈর্য। পাশাপাশি, যদি আপনি সাধারণ খাবারের থেকে বাইরে কিছু খেতে আগ্রহ দেখান তার মানে আপনি রোমাঞ্চকর। আপনি কি খেতে বসেও আওয়াজ করে খান? তার মানে ব্যক্তিগত জীবনে আপনি খুব টেনশনে থাকেন ও উত্তেজিত।
 
৩. চা, কফি বা অন্যান্য পানীয় পান করার সময়ে আপনি কিভাবে কাপটি ধরেছেন তা দেখে বোঝা যায় আপনি কেমন। নিজের কাপের দিকে কিছুটা সময় তাকিয়ে থাকতে ভালোবাসেন? তাহলে আপনি ভাবুক। যদি আপনি কাপের ধার পরীক্ষা করতে থাকেন তাহলে আপনি সহজেই মানুষকে বিশ্বাস করে ফেলেন।

৪. আপনি কিভাবে গোসল করেন? আপনি বেশি সময় ধরে গোসল করতে ভালোবাসেন তাহলে আপনি সাদামাটা। আপনি যদি গান গাইতে গাইতে গোসল করেন তাহলে আপনি সামাজিক জীব ও বন্ধুদের সঙ্গে বেশি সময় কাটান। তাড়াতাড়ি গোসল করলে আপনি অন্যের সময়ের প্রতি সজাগ। যদি আপনি গোসল করার সময় দাঁত ব্রাশ করা বা দেহ শেভ করা পছন্দ করেন তাহলে আপনি একসঙ্গে অনেক কাজ করার যোগ্য। -কোলকাতা২৪