কুবিতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিক আহত

কুবিতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিক আহত

ফাইল ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ভবন থেকে পড়ে মো. তারেক (২৫) নামে এক নির্মাণ শ্রমিক আহত হয়েছেন। বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নির্মাণাধীন সম্প্রসারিত ভবনের ৫ম তলা থেকে পড়ে গিয়ে তিনি আহত হন। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নির্মাণাধীন ভবনের ৫ম তলায় কাজ করার সময় হঠাৎই উপর হতে পড়ে যান তারেক। এসময় তিনি নাক, মুখ ও মাথায় আঘাত পান।

 অজ্ঞান অবস্থায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাঁকে ঢাকায় পাঠিয়ে দেন। বিশ্ববিদ্যালয়ের মেডিকেল কর্মকর্তা শাহিদা আক্তার শিমু বলেন, আহত শ্রমিক নাক, মুখ ও মাথায় আঘাত পেয়েছে। অবস্থা বেশ গুরুতর হওয়ায় আমরা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে মেডিকেল কর্তৃপক্ষ তাকে ঢাকায় পাঠিয়ে দেন।

এঘটনায় নির্মাণাধীন ভবনের ঠিকাদার মো. মিলন বলেন, 'কাজ করা অবস্থায় একজন শ্রমিক ৫ম তলা থেকে পড়ে গিয়ে আহত হয়েছেন। আমরা তাঁর চিকিৎসার সকল ব্যয়ভার বহন করবো।' বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, 'আমরা বিষয়টি অবগত হয়েছি। সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশনা দিয়েছি।'