করোনায় ইবি ছাত্র উপদেষ্টার মৃত্যু

করোনায় ইবি ছাত্র উপদেষ্টার মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের অধ্যাপক ড. সাইদুর রহমান

ইবি প্রতিনিধি :করোনায় আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের অধ্যাপক ড. সাইদুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার ভোর ৬টার দিকে রাজধানীর কল্যাণপুরে ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। পারিবারিক ও বিভাগীয় সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

ড. সাইদুর রহমান করোনায় আক্রান্ত হয়ে প্রায় এক মাস ধরে চিকিৎসাধীন ছিলেন। করোনায় ফুসফুস জটিলতার কারণে শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় বুধবার  ভোরে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানে তাঁকে ঘুমের ইনজেকশন দিয়ে রাখা হয়েছিল। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

জানা যায়, গত ২৭ জানুয়ারি অধ্যাপক ড. সাইদুর রহমানের সস্ত্রীক করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরে ফুসফুসের জটিলতা বৃদ্ধি পাওয়ায় ২ ফেব্রুয়ারি থেকে তিনি ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি ছিলেন। সেখানে গত ১১ ফেব্রুয়ারি অবস্থার উন্নতি হলে সেদিন তাকে দুপুরের তাঁকে হাই ডেপেন্সিভ ইউনিট (এইচডিইউ) থেকে কেবিনে নেওয়া হয়।

কিছুটা সুস্থ হওয়ার পর ফের বেশ কয়েক দিন ধরে তার শারীরিক অবস্থার অবনতি হয়। স্পেশালাইজড হাসপাতালে গত তিন দিন আগে বিদ্যুৎ বিভ্রাট হওয়ায় তাকে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করানো হয়।

বুধবার মাঝরাতে সাইদুর রহমানের অক্সিজেন সেচুরেশন ও রক্তচাপ মারাত্মকভাবে কমে যায়। পরে কার্বনডাইঅক্সাইড বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার ভোরের দিকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। আজ ভোরে সেখানেই মৃত্যুবরণ করেন তিনি।