ঢাকা বারে সভাপতি আ. লীগের, সম্পাদক বিএনপির

ঢাকা বারে সভাপতি আ. লীগের, সম্পাদক বিএনপির

আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট আবুল বাতেন ও সাধারণ সম্পাদক হিসেবে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে খোন্দকার মো. হযরত আলী

ঢাকা আইনজীবী সমিতির ২০২১-২২ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে  আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট আবুল বাতেন ও সাধারণ সম্পাদক হিসেবে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে খোন্দকার মো. হযরত আলী নির্বাচিত হয়েছেন।

আজ শনিবার সকালে ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আব্দুল্লাহ আবু এ ফলাফল ঘোষণা করেন।

সভাপতি ছাড়াও ১৪টি পদে জয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত। এছাড়া সাধারণ সম্পাদকসহ আট পদে জয়ী হয়েছেন বিএনপি সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা।

সভাপতি পদে সাদা প্যানেলের আব্দুল বাতেন ৪ হাজার ৪৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, অপরদিকে, সাধারণ সম্পাদক পদে নীল প্যানেলের খোন্দকার হযরত আলী ৪ হাজার ২৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।   

আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের বিজয়ীরা হলেন সভাপতি পদে অ্যাডভোকেট আবুল বাতেন, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে এ কে এম সালাহউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক পদে এস এম মনিরুজ্জামান (তারেক), কোষাধ্যক্ষ পদে একেএম আরিফুল ইসলাম কাওছার, গ্রন্থাগার সম্পাদক পদে শারমিন সুলতানা হ্যাপী, সাংস্কৃতিক সম্পাদক পদে শায়লা পারভীন পিয়া, দফতর সম্পাদক পদে জাকির হোসাইন (লিঙ্কন), ক্রীড়া সম্পাদক পদে মোঃ রফিকুল ইসলাম ও সমাজকল্যাণ সম্পাদক এ এস ইমরুল কায়েশ।

সাদা প্যানেল থেকে সদস্য পদে বিজয়ীরা হলেন এ বি এম ফয়সাল সারোয়ার, বাহারুল ইসলাম (বাহার), মোঃ মহিন উদ্দিন (মহিন), জুয়েল চন্দ্র মাদক, সুলতানা রাজিয়া রুমা ও মোঃ আহসান হাবিব।

অপরদিকে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে বিজয়ীরা হলেন সাধারণ সম্পাদক পদে খোন্দকার মোঃ হযরত আলী, সিনিয়র সহ-সভাপতি পদে আলহাজ কামাল উদ্দিন ও সহ-সভাপতি পদে মোঃ আনিসুর রহমান (আনিস)।

এ প্যানেল থেকে সদস্য পদে বিজয়ী হয়েছেন বাবুল আক্তার (বাবু), এম আর কে রাসেল, মোঃ হোসনী মোবারক (রকি), মোঃ সোহাগ হাসান রনি ও মোসাঃ তাসলিমা আক্তার।

গত বুধ ও বৃহস্পতিবার ঢাকা আইনজীবী সমিতি ভবনে এই নির্বাচনের ভোটগ্রহণ হয়।  মোট ৮ হাজার ৭০৬ জন ভোটার ভোট দেন।  শুক্রবার দুপুরের পর থেকে ভোট গণনা শুরু হয়।  ভোট গণনা শেষে আজ ফলাফল ঘোষণা করা হয়।